নীড় পাতা » ব্রেকিং » ঘর পেল গৃহহীন রাবিয়া

ঘর পেল গৃহহীন রাবিয়া

রাবিয়া খাতুনের আপন বলে কেউ নেই। স্বামী সংসার সবকিছু হারিয়েছেন প্রায় দুই দশক আগে। নিঃসঙ্গ রাবিয়া খাতুন কখনো এর বাড়ি কখনো ওর বাড়ি এমনি করে কাটিয়ে দিয়েছেন গত দুই দশক। মানুষের দয়ায় তার বেঁচে থাকা। এমন নিসঙ্গ রাবিয়ার ঠাঁই মিলেছে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর পাকা ঘরে। ভূমিহীন দরিদ্র মানুষের জন্য সরকারি এ প্রকল্পের দুই কক্ষের একটি পাকা ঘর পেয়েছেন রাবিয়া খাতুন। সাথে দুই শতক জমিও এখন নিঃসঙ্গ রাবিয়ার সম্পদ।

বৃদ্ধ রাবিয়া খাতুন বলেন, পৃথিবীতে আপন বলে কেউ নেই আমার। মানুষের দয়ায় বেঁচে আছি। শেষ বয়সে এসে নিজের একটা ঘর পেয়েছি এতেই খুশি আমি। আমার মতো অসহায় মানুষের জন্য সরকার ঘর করে দিছে। সরকারকে ধন্যবাদ। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। এ বিষয়ে লংগদু উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিবশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচীর আশ্রয়ন প্রকল্প-২ এর মাধ্যমে উপজেলায় মোট ৪৫ ঘর বরাদ্দ পাওয়া গেছে। এসব ঘর প্রকৃত সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। সকল প্রক্রিয়া সম্পন্ন শেষে আজ (মঙ্গলবার) সুবিধাবোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।’

লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে আশ্রয়ণ প্রকল্প -২ এর গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন। আমরা সকল প্রক্রিয়া সম্পন্ন করে প্রতিটা সুবিধাভোগীর নামে ২ শতক জমিসহ ঘরের চাবি হস্তান্তর সম্পন্ন করেছি। প্রথম ধাপে লংগদুতে মোট ৪৫টি ঘর নির্মিত হয়েছে। দ্বিতীয়ধাপে আরও শতাধিক ঘর বরাদ্ধ পাওয়া যাবে বলে আশা করছি।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply