নীড় পাতা » ব্রেকিং » ঘরের শত্রুতা ফসলি জমিতে !

ঘরের শত্রুতা ফসলি জমিতে !

জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় এক প্রান্তিক কৃষকের নব পুত্রবধূকে পিটিয়ে আহত ও পঞ্চাশ শতক জমির সবজি ক্ষেত গুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে কৃষকের ১লাখ ৭০হাজার টাকার ক্ষতি সাধিত হয়। শুধু তাই নয়, জমি ছেড়ে না গেলে প্রাণ নাশের হুমকি দেয় প্রতিপক্ষ। উপজেলার ফাইতং ইউনিয়নের মিউন্দা মুসলিমপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার বিকালে ক্ষতিগ্রস্ত কৃষকের স্ত্রী রসিদা খাতুন বাদি হয়ে পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫-৬জনের বিরুদ্ধে লামা থানায় অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন, চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বরইতলী মোজাহের পাড়ার মৃত ছৈয়দ আহাম্মদের ছেলে আলী হোসেন (৩৬), বজল আহমদ (৪৫) ও মো. কালূ (৩৫) এবং বরইতলী গরু বাজারের মৃত আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন (৪০), বানিয়ারছড়ার মো. এহেছান (৩৩)। ভিটে মাটি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন কৃষক পরিবার।

শুক্রবার বিকালে কৃষক মোহাম্মদ উল্লাহ ও তার স্ত্রী রসিদা বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, ৩০৬নং ফাইতং মৌজার আর/২০৫নং হোল্ডিং এর পঞ্চাশ শতক জমি ছাড়া আর কোন জমি নাই। এ জমির ওপর চাষাবাদ ও বসতঘর নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে কোন মতে দিনযাপন করছি। তিনি আরও বলেন, ঘটনার সময় আমি বাড়িতে ছিলাম না। এ সুযোগে বহিরাগত আলী হোসেন তার লোকজন নিতে হামলা ও লুটপাট চালায় এবং যাওয়ার সময় জমি ছেড়ে না দিলে প্রাণে মেরে লাশ গুম করার হুমকি দেয়।

এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন বলেন, ঘটনার তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply