নীড় পাতা » পাহাড়ের সংবাদ » গ্রেফতারকৃত পিসিপি কর্মী ৩ দিনের রিমান্ডে,মুক্তির দাবিতে পিসিপি’র বিক্ষোভ

গ্রেফতারকৃত পিসিপি কর্মী ৩ দিনের রিমান্ডে,মুক্তির দাবিতে পিসিপি’র বিক্ষোভ

2014-02-04-0904রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মংক্য মারমা হত্যা মামলায় তার জৈষ্ঠ্যপুত্র উসাই মং মারমার দায়ের করা মামলায় গ্রেফতার করা পিসিপি কর্মী অংসিংনু মারমাকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার তাকে রাঙামাটি আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চায় পুলিশ । কিন্তু আদালত তার ৩ দিনের রিমান্ড মজ্ঞুর করেছে বলে জানিয়েছেন চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরউদ্দিন। রিমান্ডে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

এদিকে পুলিশী হেফাজতে ‘নির্যাতন’ ও ‘মিথ্যা ষড়যন্ত্রমূলকভাবে’ গ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে মিছিল সমাবেশ করেছে পাহাড়ী ছাত্র পরিষদ। বুধবার দুপুর তিনটায় সংগঠনের দক্ষিন কালিন্দীপুরস্থ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বনরূপা,কোর্ট বিল্ডিং এলাকা পরিদর্শন করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা কমিটির সহসভাপতি অন্তিক চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক পলাশ তঞ্চঙ্গ্যা। বক্তব্য রাখেন যুব সমিতির সাধারন সম্পাদক তাপস চাকমা,পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক রনো চাকমা,জেলা কমিটির নেতা মাইকেল চাকমা।

সমাবেশে বক্তারা অবিলম্বে পিসিপি কর্মী অংসিংনু কে নিঃশর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগকে ‘মিথ্যা ও হয়রানিমূলক’ দাবি করে তা প্রত্যাহারের দাবি জানান।
সমাবেশে বক্তারা অভিযোগ করেন,পুলিশ অংসিনুকে নির্ধারিত সময়ে আদালতে হাজির না করে একদিন পর বুধবার আদালতে হাজির করেছে। সমাবেশে বক্তারা অবিলম্বে অংসিংনু মারমাকে মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচী ঘোষনা হুমকী দেন। একই সাথে মংক্য মারমা হত্যার ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত,এলাকায় শান্তিশৃংখলা রক্ষায় যথাযথ পদক্ষেপ নেয়ারও দাবি জানায় তারা।

এদিকে অংসিংনুকে গ্রেফতারের প্রতিবাদে বরকল উপজেলাতেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ী ছাত্র পরিষদ। সেখানে উপজেলা পিসিপি নেতা আশুতোষ চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেএসএস নেতা পুলিন বিহারি চাকমা,পিসিপির কেন্দ্রীয় কমিটির সহ সাধারন সম্পাদক রিতেশ চাকমা, রাঙামাটি জেলা কমিটির সভাপতি বাচ্চু চাকমা। সেখানেও সমাবেশে বক্তারা অংসিংনু মারমার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

প্রসঙ্গত, গত রবিবার রাত আটটায় রাজস্থলী উপজেলার কাকড়াছড়ি এলাকায় নিজ বাসায় গুলিতে নিহত হন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মংক্য মারমা। তার হত্যাকান্ডের পর তারই জৈষ্ঠপুত্র উসাই মং মারমার দায়ের করা মামলায় স্থানীয় পিসিপি কর্মী অংসিংনু মারমাকে গ্রেফতার করে চন্দ্রঘোনা থানা পুলিশ। চন্দ্রঘোণা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন,গ্রেফতারকৃত অংসিংনু মামলার তালিকাভূক্ত আসামী।তবে পাহাড়ী ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি দাবি করে আসছে,গ্রেফতারকৃত অংসিংনুকে রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যে মিথ্যা মামরায় জড়ানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply