‘গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা সরকারের দায়িত্ব’

DSCN1763‘মহাজোট সরকার সংশোধন করে ক্ষমতা পাকাপোক্ত করার জন্য তাদের মনের মতো করে সংবিধান সংশোধন করেছে অথচ রাশিয়ায় যখন সমাজতন্ত্র ছিল তখন তারা সংবিধান সংশোধন করার আগে প্রস্তাবিত সংশোধনী ৬ কোটি কপি জনগণের হাতে পৌছে দিয়েছিল। তারা যেটা সিন্ধান্ত দিয়েছে সরকার সেটা মেনে নিয়েছে। কিন্তু এই সরকার সেটা না করে তার মনমত করে সেটা করে যাচ্ছে।’
সোমবার রাঙামাটির নিউ মার্কেট চত্বরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ এর ৩৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কনভেশন প্রস্তুতি কমিটির সভায় প্রধান অতিথির বাসদ নেতা কমরেড মানস নন্দী এইসব কথা বলেন।
বাসদ’র এই নেতা আরো বলেন,সরকার উন্নয়নের কথা বলেন সঠিক অর্থে উন্নয়ন শুধু তাদের দলীয় নেতাকর্মীদের হয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় দেশে ২/৩ জন কোটিপতি ছিল আর এখন ৩০ হাজার জন কোটিপতি। এটাকে তো উন্নয়ন বলে না।

নির্বাচন নিয়ে আওয়ামীলীগ- বিএনপি’র সংঘাতে দেশের মানুষ জিম্মি হয়ে গেছে মন্তব্য করেন বাসদ নেতা আরো বলেন-আজ আওয়ামীলীগ সর্বদলীয় সরকারের অধীনে নির্বাচনের প্রশ্নে অনঢ়, অথচ একসময় তারাই নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছিল। পক্ষান্তরে বিএনপি একসময় বিরোধীতা করলেও বর্তমানে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে আমরা মনে করি, আলোচনার ভিত্তিতে সকলের অংশগহণে গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা সরকারের দায়িত্ব।
বাসদ রাঙামাটি জেলা আহ্বায়ক কমরেড বোধিসত্ব চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটি সদস্য কমরেড উজ্জ্বল রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের সাধারণ সম্পাদক তনয় ত্রিপুরা,কলিন চাকমা প্রমূখ। DSCN1773

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে ভূমিকম্পে মসজিদে ফাটল

রাঙামাটিতে ভূমিকম্পে শহরের ঝুল্লিক্যা পাহাড়ের নির্মাণাধীন সংযোগ সেতু জোড়ায় এবং ৩য় তলা বিশিষ্ট মসজিদের বিভিন্ন …

Leave a Reply

%d bloggers like this: