নীড় পাতা » ব্রেকিং » গুজবে নাকাল শহর রাঙামাটি

গুজবে নাকাল শহর রাঙামাটি

gujobসারাদিনের উদ্বেগ উৎকন্ঠার পর রাতের রাঙামাটি শহর যেনো পরিণত হয়েছে ‘গুজবের নগরী’তে। ক্ষণে ক্ষণে শহরের বিভিন্ন এলাকা থেকে ছড়ানো হচ্ছে আতংকের সংবাদ,আর দ্রুতবেগেই ছড়িয়ে পড়ছে এসব খবর। ‘ভিত্তিহীন’ আর ‘বানোয়াট’ এসব খবর আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে ছড়িয়ে পড়ছে সর্বত্র। ফলে দূরের স্বজনরাও জড়িয়ে পড়ছেন উদ্বেগে।

সন্ধ্যার পর থেকেই কখনো ট্রাইবাল আদামে বাঙালীরা হামলা করেছে,কখনো ফরেস্ট কলোনীতে পাহাড়ীরা হামলা করেছে,কখনো কল্যাণপুরে পিসিপি কর্মীরা জড়ো হচ্ছে,কখনো পাবলিক হেলথে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে’ -এসব উড়ো খবরে সাধারন মানুষতো বটেই বিভ্রান্ত হচ্ছেন আইনশৃংখলা বাহিনীও।

ট্রাইবাল আদামে হামলা হয়েছে,এমন একটি সংবাদ শুনে যোগাযোগ করা হলে,ওই এলাকার বাসিন্দা ও আঞ্চলিক পরিষদ কর্মকর্তা বরুন চাকমা জানিয়েছেন,এখানে কিছুই হয়নি,শুধুই গুজব চারদিকে। তিনি সবাইকে গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন।

খবর পেয়েই ওই এলাকায় ছুটছেন তারা,কিন্তু গিয়ে দেখেন সেখানে কোন সমস্যাই নাই,আর সেখানে থাকতেই খবর অন্য এলাকায় সমস্যা.. আবার সেখানে দৌড়। এনিয়ে বিভ্রান্তিতে পরে ক্লান্ত শ্রান্ত তারাও।

রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: মোস্তফা জামান কাউকে কোন গুজবে কান না দেয়ার অনুরোধ জানিয়েছেন।
পুলিশ বিভাগের পক্ষ থেকেও জানানো হয়েছে,কোথাও কোন সংকট দেখা দিলে সরাসরি থানায় ফোন করে জানাতে,অযথা গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়েছেন তারাও।

রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম ভূট্টো ‘কোন প্রকার গুজবে কান না দেয়ার জন্য’ রাঙামাটিবাসির প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, কিছু চিহ্নিত দুস্কৃতিকারি শহরে অনাকাংখিত পরিস্থিতি সৃষ্টি করতে অযথা গুজব সৃষ্টি করে সাধারন মানুষকে ভ্রান্ত করছে, এদের ছড়ানো কোন প্রকার গুজবে কান দেয়ার জন্য আহ্বান জানিয়ে তিনি,কোথাও কোন সংকট হলে সরাসরি আইনশৃংখলা বাহিনী কিংবা সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের জানানোর অনুরোধ জানিয়েছেন তিনি।
তবুও কে শোনে কার কথা। ‘গুজবের শহর’-এ পরিণত হওয়া রাঙামাটিতে রাতেও নাকাল হচ্ছে শহরবাসি,আর এই গুজবের এখন প্রধান কেন্দ্র যেনো ‘ফেসবুক’ !

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply