নীড় পাতা » খাগড়াছড়ি » গুইমারায় সেনাবাহিনীর জনহিতকর কর্মকাণ্ড অব্যাহত

খাগড়াছড়ির

গুইমারায় সেনাবাহিনীর জনহিতকর কর্মকাণ্ড অব্যাহত

খাগড়াছড়ির গুইমারা সেনা রিজিয়নের পক্ষ থেকে সামাজিক সচেতনতা বৃদ্ধি, হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ, সামাজিক দূরুত্ব বজায় রেখে প্রধান প্রধান সড়কে চলাচলে শৃঙ্খলা ব্যবস্থা নিশ্চিত করাসহ বিভিন্ন জনহিতকর কার্যক্রম অব্যাহত রেখেছে সেনাবাহিনী। তারা স্থানীয় প্রশাসনের সাথে এক যোগে কাজ করছেন।

গুইমারা রিজিয়নের আওতাধীন বিভিন্ন সেনা জোনের পক্ষে কর্মহীন গরীব খেটে খাওয়া হতদরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন ধরনের ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

গুইমারা সাব জোন অধিনায়ক মেজর জুনায়েদ বিন কবির সোমবার রামগড় চেকপোষ্ট ও বাজার এলাকায় জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সাধারণ মানুষের সামাজিক দুরুত্ব ও হোম কোয়ারেন্টিনের গুরুত্ব তুলে ধরেন। পরে রেডক্রিসেন্ট কর্মীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার বিষয়ে অবগত হন এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এসময় রামগড়ের সহকারী কমিশনার (ভূমি) সজিব রুদ্র, থানার ওসি সামসুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া দুর্গম পার্বত্য এলাকার প্রত্যন্ত পল্লীতে ত্রাণসামগ্রী বিতরণ করছেন সেনাবাহিনী। ত্রাণসামগ্রীর মধ্যে চাল, আলু, ডাল, তেল, পিঁয়াজ, লবন, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী রয়েছে।

সেনা কর্মকর্তা মেজর জুনায়েদ বিন কবির জানিয়েছেন, আয়-রোজগারহীন গরীব নিরীহ মানুষদের এই দুর্দিনে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া সেনাবাহিনীর দায়িত্ব। বেসামরিক প্রশাসনকে সহযোগিতার এ ধারা অব্যাহত রাখতে সেনা কর্তৃপক্ষ সবসময় প্রস্তুত রয়েছে।

এদিকে শনিবার রামগড় উপজেলায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে সেনা কর্মকর্তা ও কর্তব্যরত ডাক্তারদের সমন্বয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। মেজর জুনায়েদ বিন কবিরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, রামগড় স্বাস্থ্য প্রশাসক ডা. জিনাত রেহানা, ডা. ক্যাপ্টেন জুবায়ের, লে. সাদ ও স্বাস্থ্যকমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকবৃন্দ। চিকিৎসক ও রোগীদের প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত বিষয়ে সভায় আলোচনা হয়।

অন্যদিকে খাগড়াছড়ির প্রবেশমুখ রামগড়ের সোনাইপুল ও মানিকছড়ির গাড়িটানা এলাকায় শতশত মানুষের আগমন নিয়ন্ত্রণে সিভিল প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করছেন।

Micro Web Technology

আরো দেখুন

পিসিপি নেতা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) কাচালং সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রত্ন …

Leave a Reply