নীড় পাতা » খাগড়াছড়ি » গুইমারায় পিসিপির বিক্ষোভ

গুইমারায় পিসিপির বিক্ষোভ

IMG0556Aখাগড়াছড়ি জেলার গুইমারায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। অবিলম্বে সকল জাতিসত্তার মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালুসহ শিক্ষা সংক্রান্ত ৫ দফা বাস্তবায়নের দাবিতে পিসিপি’র মাটিরাঙ্গা ও গুইমারা থানা শাখার যৌথ উদ্যোগে সোমবার সকালে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিভিন্ন এলাকা থেকে ছাত্র-ছাত্রীসহ ৫ শতাধিক লোক অংশগ্রহণ করেন।
সোমবার সকাল সাড়ে ১০টায় গুইমারার ডাক্তারটিলা মাঠে অনুষ্ঠিত সমাবেশে পিসিপির গুইমারা থানা শাখার সদস্য ও সমাবেশ আয়োজক কমিটির আহ্বায়ক সমর জ্যোতি চাকমার সভাপতিত্বে ও পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা থানা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন গনতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকু ত্রিপুরা, পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা, সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা ও পিসিপি’র গুইমারারা থানা শাখার অর্থ সম্পাদক উসাঅং মারমা।
বক্তারা নিজ নিজ মাতৃভাষার মাধ্যমে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা চালুসহ শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবি আদায়ে এগিয়ে আসার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ ২০০২ সাল থেকে পার্বত্য চট্টগ্রামসহ দেশে বসবাসরত সকল জাতিসত্তার মাতৃভাষার মাধ্যমে প্রাথমিক শিক্ষা চালুসহ শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবি জানিয়ে আসছে। কিন্তু কোন সরকারই আজ পর্যন্ত এসব দাবি বাস্তবায়ন করেনি। তাই, শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবি আদায়ে ছাত্র সমাজকে জোরদার আন্দোলন গড়ে তুলতে হবে।
বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে সংখ্যালঘু সকল জাতিসত্তার মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালু করাসহ পিসিপি’র উত্থাপিত ৫ দফা দাবিনামা মেনে নিয়ে অবিলম্বে তা বাস্তবায়নের জন্য জোর দাবি জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুইমারা বাজারের দিকে যেতে চাইলে টাউন হলের পাশে সেনা-পুলিশ বাধা প্রদান করে। পরে মিছিলটি আবারো সমাবেশস্থলে এসে শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় ইউপিডিএফের ‘কালেক্টর’ আটক

খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিত গ্রুপের এক নেতাকে আটক …

Leave a Reply