নীড় পাতা » ফিচার » পর্বতকন্যা » গিরিসুর শিল্পীগোষ্ঠীর বার্ষিক পুনর্মিলনী

গিরিসুর শিল্পীগোষ্ঠীর বার্ষিক পুনর্মিলনী

girisur-picরাঙামাটির ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন গিরিসুর শিল্পী গোষ্ঠীর বার্ষিক পূর্নমিলনী, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকালে রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে গিরিসুর শিল্পী গোষ্ঠীর সভাপতি জয়তি চাকমা ইনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা। গিরিসুর শিল্পী গোষ্ঠীর সাধারন সম্পাদক আনন্দ জ্যোতি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট সংগীত শিল্পী রনজিত দেওয়ান, জয়শ্রী রায় । দিন ব্যাপী পূনর্মিলনী অনুষ্ঠানে বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা(সন্তু লারমা) প্রধান অতিথির বক্তব্যে বলেন, এ অঞ্চলের মানুষের জীবন ধারা যাতে প্রস্ফুটিত হতে না পারে সে জন্য জাতীয় নেতৃত্বের একটি অংশ বরাবরই বিপরীতমূখী অবস্থান নিয়ে বাধা সৃষ্টি করে আসছে। ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন গিরিসুর শিল্পী গোষ্ঠী পার্বত্য চট্টগ্রামের আদিবাসী দুঃসময়ে সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি বলেন।

সন্তু লারমা তার বক্তব্যে গিরিসুর শিল্পী গোষ্ঠী পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের দুঃসময়ে নাচ, গান ও সংগীতের বিশেষ ক্ষেত্রে ভূমিকা চেষ্টা চালিয়ে যাচ্ছে মন্তব্য করে বলেন, পার্বত্য চট্টগ্রামের আর কোন সংগঠন সেই আকাংখা নিয়ে কাজ করছে না। তিনি জাতীয়তাবোধ, দেশ প্রেম এবং প্রগতিশীল মন মানসিকতা নিয়ে নিজেকে এগিয়ে নিতে কাজ করতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে ভূমিকম্পে মসজিদে ফাটল

রাঙামাটিতে ভূমিকম্পে শহরের ঝুল্লিক্যা পাহাড়ের নির্মাণাধীন সংযোগ সেতু জোড়ায় এবং ৩য় তলা বিশিষ্ট মসজিদের বিভিন্ন …

Leave a Reply