নীড় পাতা » ব্রেকিং » গাছকাটা মামলায় কাপ্তাই যুবলীগ সভাপতির ৩ বছরের কারাদণ্ড

গাছকাটা মামলায় কাপ্তাই যুবলীগ সভাপতির ৩ বছরের কারাদণ্ড

নাসির উদ্দিন

বন বিভাগের দায়ের করা মামলায় রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাসির উদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আদালত মো. নাসির উদ্দিনকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩০ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন। অপরদিকে নাসিরের সহযোগী রাহুল তঞ্চঙ্গ্যা ওরফে বাবুল মেম্বারকে দেড় বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার সাজা দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সবুজ পালের আদালতে হাজিরা দিতে গেলে আদালত নাসির উদ্দিনসহ অন্য আসামিকে এ সাজা দেন। মো. নাসির উদ্দিন রাঙামাটির কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

বনবিভাগ ও আদালত সূত্রে জানা যায়, রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন রাম পাহাড় হাতির গেইট এলাকায় ১৮৭৩ সালে সৃজিত সেগুন বাগানের কাঠ উপজেলা ভাইস চেয়ারম্যান ও কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতিসহ বাবুল মেম্বারকে কাপ্তাই রেঞ্জের রাম পাহাড় বন বিটের ৪৯ লাখ টাকার গাছ কেটে নিয়ে যায়; এমন অভিযোগে ২০১৮ গাছ কাটার দায়ে কাপ্তাই রেঞ্জের রাম পাহাড় বন বিটের ফরেষ্টার নির্মল কুমার মণ্ডল বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামি নাসির ও বাবুল মেম্বার কারাদণ্ড দণ্ডিত হয়েছেন।

রাঙামাটি কোর্ট পুলিশের পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘আসামিরা মঙ্গলবার আদালতে হাজিরা দিতে এলে বিজ্ঞ আদালত বন মামলায় দুই আসামিকে পৃথক সাজা দিয়েছেন।’

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পর্যটক বাড়লেও বুকিং কম হোটেল-মোটেলে

অন্যান্য পর্যটন মৌসুমের মতো চাপ না থাকলেও মরণঘাতী করোনার ভয়কে উপেক্ষা করেই পার্বত্য চট্টগ্রামের ‘রাজধানী’খ্যাত …

Leave a Reply