গর্জনতলী ফুটবলে চ্যাম্পিয়ন বাবলু স্মৃতি সংসদ

Rangamati-Sports-Picture-19রাঙামাটিতে গর্জনতলী ফুটবল টুর্নামেন্টে সমাপনী ও ফাইনাল খেলা শুক্রবার বিকেলে শহরের গর্জনতলী এলাকার মধ্যম দ্বীপ মাঠে অনুষ্ঠিত হয়েছে। মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে এ শ্লোগানে প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম ও গর্জনতলী যুব সমাজ।

ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি ও ফুটবল টুর্নামেন্টের আহ্বায়ক টিটু ত্রিপুরার সভাপতিত্বে ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের প্রাক্তন সাধারণ সম্পাদক শ্যামল কান্তি ত্রিপুরার পরিচালনায় সমাপনী ও ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের প্রাক্তন সহ-সভাপতি অশোক ত্রিপুরা, প্রাক্তন সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা, বলাকা ক্লাবের সাধারণ সম্পাদক নতুন কুমার ত্রিপুরা ও বিশিষ্ট ক্রীড়াবিদ দীলিপ বড়–য়া প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্য রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষয় ও মাদকমুক্ত করতে ক্রীড়ার কোনও বিকল্প নেই। ক্রীড়া যেমন শরীর ও মনকে সুস্থ রাখে তেমনি মাদক থেকেও দূরে রাখতে সাহায্য করে। তিনি বলেন, ক্রীড়ার মাধ্যমে সমাজে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের সেতুবন্ধন গড়া বন্ধন সম্ভব। আলোকিত সমাজ বিনির্মাণে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের এ ধরনের উদ্যোগকে তিনি স্বাগত জানান। তিনি ত্রিপুরা স্টুডেন্টের পাশাপাশি সমাজের অন্য যুবকদের এ ধরনের উদ্যোগ এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা বলেন, নৃ-গোষ্ঠীর ত্রিপুরা জনগোষ্ঠীর যুব সমাজকে ক্রীড়ার প্রতি মনোযোগী করে মাদকমুক্ত করার লক্ষ্যে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। এ ধরনের টুর্নামেন্টের মাধ্যমে যুব সমাজ যেমন ক্রীড়ার প্রতি আগ্রহী হবে তেমনি এ জনগোষ্ঠী থেকে ভালো মানের খেলোয়াড় উঠে আসবে।

সভাপতির বক্তব্যে সভাপতি ও ফুটবল টুর্নামেন্টের আহ্বায়ক টিটু ত্রিপুরা বলেন, একটি সুন্দর এবং মাদকমুক্ত সমাজ বিনির্মাণই হচ্ছে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের মূল লক্ষ্যে ও উদ্দেশ্য। এ লক্ষ্য এবং উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে সমাজের সচেতন ব্যাক্তি ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

ফাইনাল খেলায় বাবলু স্মৃতি সংসদ বনাম ওয়েস্ট গর্জনতলী দল অংশগ্রহণ করে। খেলায় ওয়েস্ট গর্জনতলী দলকে ২-০ গোলে পরাজিত করে বাবলু স্মৃতি সংসদ চ্যাম্পিয়ন ট্রফি ও তিন হাজার টাকার চেক জিতে নেয়। অন্যদিকে রানার্স আপ দলকে ট্রফি ও ২ হাজার টাকার চেক প্রদান করা হয়। খেলায় শ্রেষ্ঠ গোলদাতা হিসেবে সাজু ত্রিপুরা এবং শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে শ্রেষ্ঠ ত্রিপুরাকে ট্রফি প্রদান করা হয়। প্রধান রেফারি হিসেবে দীপু মারমা এবং সহকারী রেফারী হিসেবে লিপু তনয় ও সজীব ত্রিপুরা খেলা পরিচালনা করেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply