নীড় পাতা » ব্রেকিং » খোলা কেবল ফার্মেসি ও মুদি-সবজির দোকান

রাঙামাটিতে চলছে সেনা টহল

খোলা কেবল ফার্মেসি ও মুদি-সবজির দোকান

পার্বত্য জেলা রাঙামাটিতে আজ বুধবার সকাল থেকেই জেলা শহরে কেবল ফার্মেসী, ‍মুদি ও সবজির দোকান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করেছে। সকাল থেকেই জেলা শহরের বনরূপা, রিজার্ভবাজার, কলেজ গেইট, তবলছড়িসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মুদি দোকান এবং ওষুধের দোকান ছাড়া সকল দোকান বন্ধ রয়েছে। অব্যাহত রয়েছে সেনাবাহিনীর টহল।

বুধবার রাঙামাটি বনরূপা বাজারে  সাপ্তাহিক হাটবার হলেও হাটে মানুষের উপস্থিতি ছিল কম। তবে সামাজিক দূরত্ব এখনো পুরোপুরি নিশ্চিত হয়নি। সেদিকে এখন বিশেষ গুরত্ব দেয়া হচ্ছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ নিশ্চিতকরণের লক্ষে বুধবার সকাল থেকে রাঙামাটি শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতের তিনটি টিম রাঙামাটি শহরে অভিযান পরিচালনা করছে। এসময় সেনাবাহিনী ও পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে। অভিযানে দুই দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা করে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন বলেন, ‘জনগণকে সচেতন করার উদ্দেশে আমাদের অভিযান শুরু হয়েছে। সরকারের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই অভিযান চলবে। আমাদের মূল উদ্দেশ্য প্রাবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা। সঙ্গে সঙ্গে সর্বসাধারণকে উৎসাহী করা যেন জরুরি কাজ ছাড়া কেউ ঘরের বাহিরে যাতে বের না হন এবং স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকেন।’

এছাড়া রাঙামাটির ১০ উপজেলেতেও সকল দোকানপাট বন্ধের খবর পাওয়া গেছে। সকাল থেকেই জেলা শহর থেকে উপজেলার উদ্দেশ্যে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। উপজেলা থেকেও কোনো লঞ্চ ছেড়ে আসেনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে রাঙামাটিতে নভেল করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দশ উপজেলাসহ জেলার সকল দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধের ঘোষণা দেয় জেলা প্রশাসন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে পুলিশের ত্রাণ সহায়তা

মহামারী করোনাভাইরাস ( কভিট-১৯) সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে রাঙামাটির কাপ্তাই থানা পুলিশ প্রতিনিয়ত …

Leave a Reply