নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি স্টেডিয়ামে সকাল ১১টায় হাজারো কন্ঠে ‘আমার সোনার বাংলা’

খাগড়াছড়ি স্টেডিয়ামে সকাল ১১টায় হাজারো কন্ঠে ‘আমার সোনার বাংলা’

মুক্তি সংগ্রামের বর্ণিল আলোকচ্ছটায় উদ্ভাসিত ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বিপুল উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।
কর্মসূচীর মধ্যে অন্যতম বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ি স্টেডিয়ামে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন। এছাড়া স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানেও একই সময়ে গাওয়া হবে বাঙ্গালীর প্রানের গান ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’।
অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে ২৬ শে মার্চ প্রত্যুষে স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতি সৌধে সরকারি-বেসরকারী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পুষ্পমাল্য অর্পন, সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্বশাসিত,ব্যক্তিমালিকাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন।
এরপর সকাল ৮টায় খাগড়াছড়ি স্টেডিয়ামে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, শরীর চর্চা ও পুরস্কার বিতরনী। ১১টায় জাতীয় সংগীত পরিবেশন। এরপর বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দেও সংবর্ধনা।
বাদ জোহর বিশেষ মোনাজাত-প্রার্থনা। বিকাল ৪টায় খাগড়াছড়ি স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ। এছাড়া সন্ধ্যায় খাগড়াছড়ি টাউন হলে রয়েছে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply