খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন

DSC_0590-(FILEminimizer)বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুলসহ দেশের বিশিষ্ট ২৬ গুণীব্যক্তিকে হত্যার হুমকির নিন্দা ও হুমকিদাতাদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)।

শুক্রবার সকাল ১১ টায় খাগড়াছড়ি শাপলা চত্ত্বর এলাকায় সংগঠনের সভাপতি নূরুল আযমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কানন আচার্য, নির্বাহী সদস্য দুলাল হোসেন প্রমুখ। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক রিপন সরকার, সহ-সভাপতি মংসাপ্রু মারমা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রূপায়ন তালুকদার, নির্বাহী সদস্য সৈকত দেওয়ান, শংকর চৌধুরী, লিটন ভট্টাচার্য রানা, আল-মামুন, বিপ্লব তালুকদারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা এ ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে বলেন, মনজুরুল আহসান বুলবুল একজন পেশাদার সাংবাদিক। দেশে সাংবাদিকদের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি তিনি আন্তর্জাতিক অঙ্গনেও স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতার একজন সোচ্চার সৈনিক।

গত তিন দশকেরও বেশি সময় ধরে দেশের মুদ্রন ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে সর্বোচ্চ সাংবাদিকতাকে সমৃদ্ধ করেছে। এই হুমকি স্বাধীন সাংবাদিকতার প্রতিও চ্যালেঞ্জ। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করেছি একই গোষ্ঠীর পক্ষ থেকে দেশের প্রবীণ সাংবাদিক আবেদ খান, শ্যামল দত্ত, মুন্নী সাহা, শাহীন রেজা নূর, নবনীতা চৌধুরী এবং অঞ্জন রায়কেও একই ধরনের হুমকি দেওয়া হয়েছে।

এছাড়াও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ দেশের বিশিষ্ট ২৬ নাগরিকদের হত্যার হুমকির নিন্দা জানান উপস্থিত নেতৃবৃন্দ।

বক্তরা এসময় আরো বলেন, বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিম এদেশের গুণীব্যক্তিদের এ ধরনের হুমকি দেওয়া দেশের জন্য মঙ্গলজনক নয়। তাই হুমকিদাতাদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার পাশাপাশি সাংবাদিক ও দেশের বিশিষ্ট নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে রাষ্ট্রের কাছে দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply