নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার,দুইদলকেই পৃথক স্থানে সমাবেশের অনুমতি

খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার,দুইদলকেই পৃথক স্থানে সমাবেশের অনুমতি

porihahon strick  2nd day-01 001প্রধান দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশের কারনে জারি করা ১৪৪ ধারা শুক্রবার বেলা ১২টা হতে প্রত্যাহার করা হচ্ছে। খাগড়াছড়ি জেলা প্রশাসক মাসুদ করিম এই তথ্য নিশ্চিত করে জানান, দুইটি দল একই স্থানে সমাবেশ ডাকায় সহিংসতার আশংকায় প্রশাসন বিএনপিকে বেলা ২টায় খাগড়াছড়ি  বাস স্টেশন এলাকায় এবং আওয়ামী লীগকে শাপলা চত্বর এলাকায় সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।
শুক্রবার দুপুরে জেলা আওয়ামীলীগ-বিএনপি একই সময়ে খাগড়াছড়ির শহরের প্রাণকেন্দ্র মুক্তমঞ্চে সমাবেশ আহ্বান করায় সহিংসতার আশংকায় মুক্তমঞ্চসহ খাগড়াছড়ি শহর এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল স্থানীয় প্রশাসন।
এদিকে শুক্রবার সকাল থেকেই শহরের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। গুরুত্বপূর্ন স্থানসমূহে নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত জানান, প্রশাসনের অনমোদিত এলাকায় দুপুরে আমরা শান্তিপুর্ণভাবে সমাবেশ করবো।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এসএম শফি জানিয়েছেন, সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহত করার জন্য আওয়ামীলীগ মাঠে থাকবে।  আমরা নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয়ের সামনেই অবস্থান নেব।
খাগড়াছড়ি পুলিশ সুপারশেখ মিজানুর রহমান জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। file footage in khagrachari 001

SONY DSCএর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব নির্ধারিত সমাবেশ করার অনুমতি না দেয়ার প্রতিবাদে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। দলীয় কার্যালয় হতে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিন করে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে। জেলা বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপি ও সহযোগি সংগঠনের নেতারা। সমাবেশে মুক্তমঞ্চে নির্ধারিত সমাবেশ করার অনুমতি না দেয়ায় প্রশাসনের সমালোচনা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

মহালছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনাটেক গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় মনাটেক …

Leave a Reply