নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি যেনো উৎসবের শহর

খাগড়াছড়ি যেনো উৎসবের শহর

khagrachari-pic-(03),-11-11প্রধানমন্ত্রীর সফরে খাগড়াছড়িতে যেন উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। হরতাল আর অবরোধও আটকাতে পারেনি মানুষের ঢল। জেলার বিভিন্ন উপজেলা থেকে গাড়িযোগে আসছে হাজার হাজার মানুষ। অপরদিকে প্রধানমন্ত্রীর এ সফরে প্রাণচাঞ্চল্য ফিরেছে যেন ঝিমিয়ে পড়া খাগড়াছড়ি আওয়ামীলীগে।

কয়েকদিন আগে থেকেই ব্যানার আর ফেষ্টুনে ছেয়ে গিয়েছিলো সারা শহর। আজ সোমবার হরতাল উপেক্ষা করে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে ষ্টেডিয়াম এলাকায় জড়ো হতে থাকে নেতাকর্মীসহ সাধারণ মানুষ। দুপুর ১টার মধ্যেই জেলার সকল উপজেলা থেকে গাড়িযোগে আসতে থাকে পাহাড়ি বাঙালি হাজারো নারী-পুরুষ। নির্বাচনের আগ মুহুর্তে প্রধানমন্ত্রীর সফর দলের মধ্যে নতুন করে উদ্যাম সৃষ্টির মাধ্যমে এলাকায় নির্বাচনী আমেজ তৈরি হবে বলেও ধারনা দলীয় নেতাকর্মীদের।

জেলার ৮টি উপজেলা থেকে কয়েক’শ জীপ ও বাসযোগে লোকজন যোগ দেয় সমাবেশে। ভিন্œ ভিন্ন সড়কে আসা গাড়ি গুলো থেকে জেলা সদরের প্রবেশ পথে নেমে ব্যান্ড বাজিয়ে পায়ে হেটে চলে যায় ষ্টেডিয়ামে। অনেকদিন পর যেন দলীয় নেতাকর্মী এবং সাধারন মানুষের মধ্যে এক আনন্দ প্রতিফলিত হয়েছে।

সমাবেশস্থলে আসা পাহাড়িদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীকে দেখার সাথে সাথে তাদের একটাই চাওয়া; সেটি হলো পার্বত্য শান্তিচুক্তির পূর্ন বাস্তবায়ন। অপরদিকে খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর ১৩টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন এবং ৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনকেও খাগড়াছড়িবাসির বিশাল পাওয়া বলে মনে করছেন সাধারণ মানুষ।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

খাগড়াছড়ি জেলা সদরের গামারিঢালা থেকে ১ হাজার ৪৮০ পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে পুলিশের …

Leave a Reply