নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি জেলা বিএনপির দুই সহ সভাপতিকে বহিষ্কার

খাগড়াছড়ি জেলা বিএনপির দুই সহ সভাপতিকে বহিষ্কার

BNP-Flaggg-Picখাগড়াছড়ি জেলা বিএনপির দুই সহ সভাপতিকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। বহিষ্কৃত দুই সহ সভাপতি হলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনিন্দ্র লাল ত্রিপুরা এবং আমিন শরীফ। বৃহষ্পতিবার রাতে কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।
বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বহিষ্কারের কথা স্বীকার করে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে।
এই বিষয়ে সদ্য বহিস্কৃত মনিন্দ্র লাল ত্রিপুরার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এটি ওয়াদুদ ভূইয়াঁর একনায়কতান্ত্রিক ষড়যন্ত্র। দলকে পারিবারিক ঘরানার রাজনৈতিক দল করার জন্য ত্যাগী নেতাদের বাদ দিচ্ছেন তিনি।
উল্লেখ্য, ওয়াদুদ ভূইয়াঁ নেতৃত্বাধীন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ সভাপতি মনিন্দ্র লাল ত্রিপুরা এবং আমিন শরীফ সম্প্রতি সমীরণ দেওয়ানের নেতৃত্বাধীন বিএনপি’র একাংশে যোগ দেন। পরে সমীরণ দেওয়ানের নেতৃত্বে গত বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) হান্নান শাহ এবং আবদুল নোমানের সাথে দেখা করে খাগড়াছড়ি জেলা বিএনপির গনতান্ত্রিক কার্যক্রম ও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আন্দোলন করানোর জন্য কেন্দ্রের হস্তক্ষেপ চান তারা। একসময় ওয়াদুদ ভূঁইয়ার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত এই দুইনেতা গ্রুপ বদলানোর কারণেই এই সিদ্ধান্তের মুখোমুখি হলেন বলে দাবি করছে সংশ্লিষ্টসূত্রগুলো।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply