নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

পানছড়ি ছাত্রলীগের কমিটি ‘বিলুপ্ত’

খাগড়াছড়ি ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন ফিরোজকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে পানছড়ি উপজেলা ছাত্রলীগ। পানছড়ি উপজেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করায় সোমবার বিকাল সাড়ে চারটার দিকে আয়োজিত এক মিছিল-সমাবেশে তাদেরকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করা হয়। মুক্তিযোদ্ধা স্কয়ারে আয়োজিত সমাবেশে উপজেলা ও ইউনিয়ন, কলেজ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পানছড়ি উপজেলা শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়া ও সম্মেলন করতে না পারার ব্যর্থতাকে কারণ উল্লেখ করে, রোববার এক বিজ্ঞপ্তির মাধ্যমে পানছড়ি উপজেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা দেয়, টিকো চাকমা ও জহির উদ্দিন ফিরোজ নেতৃতাধীন জেলা ছাত্রলীগ। এর আগে সম্মেলন করার জন্য সর্বশেষ তারিখ বিশ নভেম্বর ২০১৯ করে, ২০১৯ সালের চার নভেম্বর নির্দেশনা দেয় তারা।

এদিকে কমিটি বিলুপ্ত ঘোষণাকে ‘দুরভিসন্ধিমূলক’ ও বৈধতা নেই দাবি করে পানছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিক বলেন, এখানে ফেসবুকে প্রেস রিলিজ দিয়ে পানছড়ি ছাত্রলীগ পরিবারে ভাঙন ধরানো যাবে না। বিএনপি-জামায়াতের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য জেলা ছাত্রলীগের এমন হটকারী সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানাই আমরা।একইসাথে পানছড়ি ছাত্রলীগকে নিয়ে ষড়যন্ত্র বন্ধের আহ্বান জানান তিনি। পানছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহিরুল আমিন রুবেল বলেন, অসাংগঠনিক কোনোকিছু পানছড়ি উপজেলা ছাত্রলীগ মেনে নেবে না। পানছড়ি উপজেলা ছাত্রলীগ ঐক্যবদ্ধ আছে, ঐক্যবদ্ধ থাকবে।

উপজেলা ছাত্রলীগের সমন্বয়কের দায়িত্বে থাকা জেলা ছাত্রলীগ নেতা বাপ্পী চৌধুরী বলেন, ‘শুধু কী পানছড়ি উপজেলা ছাত্রলীগ কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়েছে আর কোনো কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়নি। আমি যেহেতু পানছড়ি উপজেলা ছাত্রলীগের সমন্বয়কের দায়িত্বে আছি। আমার সাথে বসে এমন কোন জরুরী সিদ্ধান্ত হয়নি যে, পানছড়ি উপজেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত। পানছড়ি উপজেলা ছাত্রলীগের ভাই বোনেরা আপনারা বিভ্রান্ত হবেন হবেন না। আপনারা আপনাদের কার্যক্রম চালিয়ে যান। টিকো চাকমা ও জহির উদ্দিন ফিরোজ এর সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সমাবেশে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, শুভ দত্ত, সাব্বির আহাম্মেদ, শিমুল সাহা, মামুন আহম্মেদ প্রমুখ।

এ প্রসঙ্গে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা বলেন, আমরা একাধিকবার লিখিত ও মৌখিকভাবে তাদের কাউন্সিলের তারিখ ঘোষণার জন্য বলেছিলাম। কিন্তু তারা বার বার ব্যর্থ হয়েছে। আমরা সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে চাইলে পুরাতন কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষনা করতে হবে। তাই সবার মতামত নিয়ে এই পদক্ষেপ নিয়েছি।

এদিকে, সোমবার রাতে জাহাঙ্গীর আলমকে সভাপতি ও নাজমুল হাসানকে সাধারণ সম্পাদক করে পানছড়ি উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সহ-সভাপতি হিসেবে রুবেল ত্রিপুরা, সকন চাকমা ও সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন উদয় মারমা। এই আংশিক কমিটিকে আগামী একমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply