নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি ও লামা পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

ফেব্রুয়ারিতে হতে যাচ্ছে রাঙামাটি পৌরসভার ভোট

খাগড়াছড়ি ও লামা পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

পৌরসভা নির্বাচনের রুটম্যাপের সম্ভবত তৃতীয় কিংবা শেষ ধাপেই অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙামাটি পৌরসভার নির্বাচন। বুধবার ঘোষিত তফসিলে পাহাড়ের দুই পৌরসভা, খাগড়াছড়ি ও বান্দরবানের লামায় আগামী ১৬ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষিত হলেও এই তালিকায় নেই রাঙামাটি! ফলে ধারণা করা হচ্ছে, আগামী ফেব্রুয়ারি মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙামাটি পৌরসভার নির্বাচন।

দেশের ৩২৯ টি পৌরসভার মধ্যে আগামী ১৬ জানুয়ারি যে ৬১ টি’র নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন তার মধ্যে নেই পার্বত্য রাঙামাটি। প্রথম ধাপের ঘোষিত ২৫ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে এ মাসেই, ২৮ ডিসেম্বর। জানুয়ারির শেষ দিকে তৃতীয় ও মধ্য ফেব্রুয়ারি চতুর্থ ধাপের ভোট হবে।

দেশে পৌরসভা রয়েছে মোট ৩২৯টি। আইন অনুযায়ী, মেয়াদ শেষের পূর্ববর্তী ৯০ দিনের মধ্যেই পৌরসভার ভোট করতে হয়। স্থানীয় সরকার আইন সংশোধনের পর ২০১৫ সালে প্রথম দলীয় প্রতীকে ভোট হয় পৌরসভায়। সেবার ২০টি দল ভোটে অংশ নেয়। সর্বশেষ ২০১৫ সালে ২৪ নভেম্বর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৩৬ দিন সময় দিয়ে ভোটের তারিখ দেওয়া হয় ৩০ ডিসেম্বর। এক দিনে ভোট হয় ২৩৪ টি পৌরসভায়।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply