নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ির সংবাদকর্মীদের অন্যরকম একটি দিন

খাগড়াছড়ির সংবাদকর্মীদের অন্যরকম একটি দিন

khagrachari--press-pic-1পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পরিবার নিয়ে সময় কাটানোর ফুসরত মেলেনা কোনদিন। সরকারী-বেসরকারী চাকুরীজীবিদের সাপ্তাহিক বন্ধ থাকলেও, এই পেশার মানুষগুলোর নেই কোন ছুটি। সকাল, দুপুর, রাত সব সময় প্রস্তুত থাকতে হয় পেশাগত দায়িত্ব পালনে। অনেক সময় নানা ঘটনায় সাধারণ মানুষের জীবনযাত্রা থেমে গেলেও থামেনা কিছু মানুষের। এরা সংবাদকর্মী,সাংবাদিক কিংবা গণমাধ্যমকর্মী,নানা নামেই ডাকা হয় তাদের। দেশ বিদেশের নানান প্রান্তের মতো,যারা খাগড়াছড়ির সুখ-দুঃখ, হাসি-কান্না, সমস্যা-সম্ভাবনার কথা প্রতিনিয়ত তুলে ধরছে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে।
শুক্রবার হয়ে গেলো সাংবাদিক ও তাদের পরিবার নিয়ে হাসি, গল্প, আনন্দে কাটানোর অন্য রকম একটি দিন।
খাগড়াছড়ি প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির অভিষেক ও ক্লাব ডে শুক্রবার খাগড়াছড়ি জেলা পরিষদ পার্কে অনুষ্ঠিত হয়েছে। এতে খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ছিলেন খাগড়াছড়ি বিভিন্ন প্রশাসনের উপচ্চ পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদবৃন্দ।
শুক্রবার সকাল থেকে জেলা পরিষদ পার্কে চলে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, নারীদের বালিশ খেলা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিকে আলোচনা সভায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি জীতেন বড়–য়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা। আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী মোঃ শামসুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইখতিয়ারুল ইসলাম মল্লিক, সদর জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আলী রেজা, জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কাজী মোঃ মোজাম্মেল হক, পুলিশ সুপার শেখ মোঃ মিজানুর রহমান, এনএসআই’র যুগ্ম-পরিচালক মোঃ আজিজুল ইসলাম, পৌর মেয়র মোঃ রফিকুল আলম ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ।khagrachari-press-pic-02

প্রেসক্লাবের দ্বিতীয় বারের মত নির্বাচিত সাধারন সম্পাদক মুহাম্মদ আবু দাউদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী সদস্য সমীরণ দেওয়ান, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মনীন্দ্র লাল ত্রিপুরা, ডিজিএফআই’র সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাহেদুল আলম সকল ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি এবং সুশিল সমাজের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের অন্যান্য এলাকার তুলনায় খাগড়াছড়িতে কর্মরত সংবাদকর্মীরা পেশাদারিত্ব মনোভাব সম্পূর্ণ। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সংবাদকর্মীরা সব সময় অগ্রনি ভূমিকা রেখে চলেছে। বস্তুনিষ্ট খবর প্রচারেও সাংবাদিকরা অনেক এগিয়ে বলেন জানান। অনুষ্ঠান থেকে বক্তারা সকল সাংবাদিক ঐক্যবদ্ধ থেকে নিজেদের পেশাগত দ্বায়িত্ব পালন করার জন্য আহ্বান জানান। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply