নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ির মানিকছড়িতে ১৪৪ ধারা জারি,আওয়ামীলীগ সমর্থিতদের ব্যবসা প্রতিষ্ঠান ও মোটর সাইকেলে আগুন,৮ বিএনপি কর্মী আটক

খাগড়াছড়ির মানিকছড়িতে ১৪৪ ধারা জারি,আওয়ামীলীগ সমর্থিতদের ব্যবসা প্রতিষ্ঠান ও মোটর সাইকেলে আগুন,৮ বিএনপি কর্মী আটক

manikchhariআওয়ামীলীগ-বিএনপি‘র মধ্যে সংঘর্ষ ও তান্ডবের কারণে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে রবিবার সন্ধ্যা ৬টা হতে আগামী ২৯ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শারমিন এই তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনের স্বার্থে পুরো উপজেলায় ১৪৪ ধারি জারি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সন্ধ্যার দিকে হরতালের পক্ষে বিপক্ষে মিছিল করা নিয়ে মানিকছড়ির আমতলায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় হরতাল সমর্থকরা বেশ কয়েকটি মোটর সাইকেল ভাংচুর ও  আগুন দেয় এবং শহরে আওয়মীলীগ সমর্থকদের বেশ কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়। এতে অন্তত ২ আওয়ামীলীগ সমর্থক আহত হন।
মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাইন উদ্দিন জানিয়েছেন, বিনা উস্কানীতে বিএনপি আওয়ামীলীগ সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। গোটা মানিকছড়ি বাজারজুড়ে তান্ডব চালিয়ে বহু দোকানপাট ভাংচুর,লুটপাট ও আগুন দিয়েছে তারা। এছাড়া অন্তত ৮টি মটর সাইকেলে আগুন দিয়েছে বিএনপি।
উপজেলা বিএনপি‘র সভাপতি এমএ করিম দাবী করেন, বিএনপির সমাবেশে হরতাল বিরোধীরা হামলা চালালে তাদের ধাওয়া দেয়া হয় মাত্র।

এদিকে এই হামলার ঘটনার পর সহিংসতার সাথে জড়িত সন্দেহে অন্ততঃ ৮ জন বিএনপি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ, এমন অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

Micro Web Technology

আরো দেখুন

রাত পোহালেই খাগড়াছড়ি-লামায় ভোট

রাত পোহালেই খাগড়াছড়ি ও লামা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। শনিবার সকাল ৮ টায় …

Leave a Reply