নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িবাসির ভালোবাসায় সংবর্ধিত প্রভাংশু ত্রিপুরা

খাগড়াছড়িবাসির ভালোবাসায় সংবর্ধিত প্রভাংশু ত্রিপুরা

provangsu-tripura‘এই সম্মান আমার জীবনের সব চেয়ে বড় প্রাপ্তি। আর পার্বত্য চট্টগ্রামের জন্য এতোবড় সম্মান আনতে পেরে আমি গর্বিত। নিজ শহরের মানুষ আজ আমাকে যেভাবে সংবর্ধিত করেছে তাতে আমি অবিভূত। তিনি বলেন, এই সম্মানের কারণে আমার কাজের মাত্রা আরো বেড়ে গেছে।’ শনিবার নিজ জেলা খাগড়াছড়ি বাসির সংবর্ধনা আর ভালোবাসায় আপ্লুত প্রভাংশু ত্রিপুরা এভাবেই নিজের অভিব্যক্তির কথা জানিয়েছেন।

এদিন বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরাকে সংবর্ধনা দিয়েছে খাগড়াছড়ি জেলা সাহিত্য পরিষদ। শনিবার বিকালে জেলা অবসর ভবনে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি প্রফেসার বোধিসত্ত্ব দেওয়ান। অনুষ্ঠানে অনূভুতি প্রকাশ করেন সুশাসনের জন্য নাগরিক(সুজন)’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রফেসার সুধীন কুমার চাকমা, সচেতন নাগরিক কমিটি(সনাক)’র সভাপতি অনন্ত বিহারী খীসা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মংসাথোয়াই চৌধূরী, খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ গোষ্টীর উপ পরিচালক সুসময় চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ সভাপতি জহুরুল আলম, এডভোকেট মহিউদ্দিন কবির, খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিলকিছ সালাম প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, দিন যতই যাচ্ছে পাহাড়ের মানুষগুলো শিক্ষা, সাংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলছে। প্রভাংশু ত্রিপুরাকে বাংলা একাডেমীর দেয়া পুরস্কারে পার্বত্য এলাকার মানুষ গর্বিত।
সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে জেলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে প্রভাংশু ত্রিপুরাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

খাগড়াছড়ি জেলা সদরের গামারিঢালা থেকে ১ হাজার ৪৮০ পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে পুলিশের …

Leave a Reply