নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা, তদন্ত কমিটি গঠন

খাগড়াছড়িতে শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা, তদন্ত কমিটি গঠন

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানার বিরুদ্ধে দশম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি সদর থানায় ওই ছাত্রীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি মুহম্মদ রশীদ মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনগত প্রক্রিয়া অনুসরণ করে এ ঘটনার তদন্ত শুরু হবে। এদিকে অভিযুক্ত শিক্ষককে বদলী করে হেড অফিসে সংযুক্ত করা হয়েছে।

ছাত্রীর অভিযোগ গ্রহণ করে গত ১ মার্চ তদন্ত কমিটি গঠন করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক ভোকেশনাল ড. মোহাঃ আব্দুস ছালাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোহেল রানার কার্যক্রমকে অশিক্ষিকমূলক জানিয়ে বলেন, সোহেল রানা শিক্ষক সমাজের জন্য মর্যাদাহানীকর ও ভাবমূর্তি ক্ষুন্নের নজির সৃষ্টি করেছেন। তিনি পূর্বেও বিভিন্ন কর্মস্থলে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছেন বলে উল্লেখ করা হয়। গঠিত তদন্ত কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়।

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মিজানুর রহমান জানান, সোহেল রানাকে বদলী করে হেড অফিসে সংযুক্ত করা হয়েছে। ইতিমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি দুপুরে ওই ছাত্রীকে অভিযুক্ত শিক্ষক সোহেল রানা অফিস কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন ও ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ উঠে। এ ঘটনায় ২৮ ফেব্রুয়ারি লিখিত অভিযোগ করার পর ওই দিন স্কুল কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে গত ১ মার্চ আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply