নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল,ফের আল্টিমেটাম,মারমাদের আরো কর্মসুচি

খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল,ফের আল্টিমেটাম,মারমাদের আরো কর্মসুচি

khagrachari-pic-1খাগড়াছড়িসহ পার্বত্য চট্টগ্রামে অব্যাহত সন্ত্রাস ও চাঁদাবাজি বৃদ্ধির প্রতিবাদ এবং শিক্ষক হত্যার বিচার দাবিতে মঙ্গলবার খাগড়াছড়ি জেলার সর্বত্র শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির ডাকা এই হরতাল শেষে বিকালে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ শাপলা চত্বরে অনুষ্ঠিত হয়। সমাবেশে সংগঠনটির নেতারা চিহিৃত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের জন্য পুনরায় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।
হরতালের কারনে জেলার সাথে ঢাকা, চট্টগ্রাম ও ফেনীসহ কোন সড়কেই যানবাহন চলাচল করেনি। শহরে এমনকি রিক্সাও চলাচল করতে দেয়নি পিকেটাররা। ব্যবসা প্রতিষ্ঠান খোলেনি। হরতালের ফলে জেলায় আসা বহু পর্যটক আটকা পড়েন। সকালে হরতালের পক্ষে শহরে মিছিল করে হরতাল সমর্থকরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ স্পর্শকাতর স্থানসমূহে অবস্থান নেয়।
হরতাল শেষে বিকালে শাপলা চত্বরের সমাবেশে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির আহবায়ক রফিকুল আলম, পরিবহন মালিক গ্রুপের সেক্রেটারী এসএম শফি, পৌরসভার কাউন্সিলর মেহেদী হাসান হেলাল প্রমূখ। সমাবেশে মেয়র রফিকুল আলম জানান, আগামী ৭দিনের মধ্যে চাঁদাবাজ ও দুর্বৃত্তদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন না করলে পরবর্তীতে কঠোর কর্মসুচি দেয়া হবে। তিনি মানিকছড়িতে শিক্ষক হত্যা, জেলার তিন উপজেলায় গুলির ঘটনায় জড়িত ইউপিডিএফ সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন।
এদিকে মানিকছড়ি কলেজিয়েট হাইস্কুলের প্রধান শিক্ষক চিংসামং চৌধুরীর হত্যাকারীদের গ্রেফতারের দাবী জানিয়ে বুধবার প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেবে মারমারা। মারমা জনগোষ্ঠির নেতা বাশরী মারমা জানান, রবিবার নিহত শিক্ষকের বিদেহী আতœার শান্তি কামনা করে মোমবাতি প্রজ্জলনের কর্মসুচি রয়েছে।
পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানিয়েছেন, মানিকছড়িতে সন্ত্রাসী হামলা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ন তথ্য পাওয়া গেছে। খুব শিগগিরই ঘটনায় জড়িতদেরকে আটক করা সম্ভব হতে পারে। তবে হরতালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
গত শনিবার রাতে জেলার মানিকছড়িতে সন্ত্রাসীরা বাসায় ঢুকে শিক্ষক চিংসামং চৌধুরীকে হত্যা করে। ওই হামলায় জনসংহতি সমিতির মানিকছড়ি উপজেলা সভাপতি মংসাজাই মারমা ওরফে জাপান বাবু গুলিবিদ্ধ হন।

Micro Web Technology

আরো দেখুন

লকডাউনে ফাঁকা খাগড়াছড়ি, বাড়ছে শনাক্ত

সারা দেশের মতো দ্বিতীয় দফায় সরকারের ঘোষিত লকডাউন চলছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। প্রথম দফার লকডাউন …

Leave a Reply