নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » খাগড়াছড়িতে লকডাউনে হালকা যানবাহন বেড়েছে

খাগড়াছড়িতে লকডাউনে হালকা যানবাহন বেড়েছে

গত কয়েক দিনের তুলনায় কঠোর লকডাউনের পঞ্চম দিনে খাগড়াছড়িতে কিছুটা হালকা যানবাহনের সংখ্যা বেড়েছে। শহর কেন্দ্রিক নিতান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হয়নি কোন মানুষ। দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল বন্ধ রয়েছে। জেলার ভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে শহরতলী এবং গলিতে লকডাউন ছিল অনেকটা ঢিলেঢালা। এখানে স্থানীয়দের মধ্যে বিধিনিষেধ মানার ক্ষেত্রে অনিহা দেখা গেছে।

এদিকে মাঠে তৎপর ছিল প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী। পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির টহলের পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রন করছে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী।

লকডাউনের বিধিনিষেধসহ করোনাভাইরাস সম্পর্কিত সচেতনমূলক মাইকিং করেছে খাগড়াছড়ি পৌরসভা ও জেলা তথ্য অফিস। এদিকে লকডাউনের পঞ্চম দিনে খাগড়াছড়িতে ৬৯জনকে ৩০হাজার ৬০০টাকা আর্থিক অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেন বলেন, করোনা ঝুঁকি মোকাবেলায় সরকারের নির্দেশনার পাশাপাশি সচেতনতা বাড়াতে জেলায় প্রশাসনের তৎপরতা বাড়ানো হয়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের জরিমানা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৮৩ জনের নমুনা পরিক্ষায় ৩০জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬.১৪ শতাংশ। হাসপাতালে নতুন পুরাতন মিলিয়ে ৩৫জন ভর্তি রয়েছে। এরমধ্যে ১৮জন পজেটিভ এবং ১৭জন সন্দেহজনক রোগী। জেলায় এখন পর্যন্ত ৮হাজার ৩৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১হাজার ৩৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫.৮৯শতাংশ।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply