নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে যক্ষা রোগ নিয়ন্ত্রনে এডভোকেসী সভা

খাগড়াছড়িতে যক্ষা রোগ নিয়ন্ত্রনে এডভোকেসী সভা

‘যক্ষা রোগ নিয়ন্ত্রনে শিক্ষক সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার বক্তারা বলেছেন,‘ যক্ষা রোগ নিয়ন্ত্রনে শিক্ষক সমাজ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে পারে। যক্ষা মুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে শিক্ষকসমাজের মূল্যবান ভুমিকা রয়েছে, আমরা সকলে এই রোগের হাত থেকে নিজেকে এবং অপরকে বাঁচাতে চাই। তাই এর জন্য আমাকে সকলকে সন্মিলিত প্রয়াস চলাতে হবে।’

বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতির (নাটাব) খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে আজ শনিবার খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত যক্ষা রোগ নিয়ন্ত্রনে শিক্ষক সমাজের ভূমিকা শীর্ষক এক এডভোকেসী সভার বক্তারা এ কথা বলেন।

নাটাব খাগড়াছড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক জীতেন বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা । মুল বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডাঃ অরবিল চাকমা । কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন নাটাব খাগড়াছড়ির নির্বাহী কমিটির সদস্য এ্যামিলি দেওয়ান । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নুরুল আফছার, সুমনা চাকমা ও কবীর আহম্মদ ।
সভায় যক্ষ্মা প্রতিরোধ নিরাময় এবং যক্ষ্মা রোগীদের সনাক্ত করে চিকিৎসা সেবা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়। সভায় উপস্থিতি সকলকে যক্ষ্মা রোগ নিয়ন্ত্রনে শিক্ষকদের ভূমিকা রাখার আহ্বাবান জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

প্রদীপ-সৈকতের নেতৃত্বে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক সমকাল প্রতিনিধি …

Leave a Reply