নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে মারা যাওয়া পোশাক শ্রমিক করোনা সংক্রমিত নয়

খাগড়াছড়িতে মারা যাওয়া পোশাক শ্রমিক করোনা সংক্রমিত নয়

খাগড়াছড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া পোশাক শ্রমিক করোনা সংক্রমিত নয় বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ।

তিনি জানিয়েছেন, সন্দেহ দূর করতে মৃতের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়। নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

এর আগে রোববার সকালে জেলা সদরের গুগড়াছড়ি এলাকার একেপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় পেটে ব্যাথা নিয়ে মারা যায় ওই পোশাক শ্রমিক। পরে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রিপোর্ট আসার পর স্বস্তি ফিরেছে জেলাবাসীর মধ্যে। শনিবার চট্টগ্রাম থেকে সহকর্মীদের সঙ্গে খাগড়াছড়িতে এসে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন ওই পোশাক শ্রমিক। তার শেষকৃত্য করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মতই করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জ্বর, কাশি নিয়ে এ পর্যন্ত জেলায় ৬৬ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে খাগড়াছড়িতে করোনা সংক্রমণ প্রতিরোধে কাজ করছে প্রশাসন। শহরের বিভিন্ন সড়কে পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে। প্রশাসনকে সহায়তা করতে মাঠে রয়েছে সেনাবাহিনী। জনসমাগম, বাইক, ইজিবাইক ও মোটরসাইকেল চলাচল রোধে কঠোর অবস্থানে রয়েছে তারা। এছাড়াও সরকারের নির্দেশনা অনুযায়ী দোকানপাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধেও বাড়ানো হয়েছে বিশেষ নজরদারী।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply