নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

khagrachari-pic-1রাঙামাটিতে শিশুকে  হত্যা এবং নানিয়ারচরে পাহাড়ী বাড়ীঘরে হামলা,লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে খাগড়াছড়িতে পৃথক কর্মসূচী পালন করেছে দুটি সংগঠন।
সকালে ১০টায় খাগড়াছড়ি শাপলা চত্বরে মানববন্ধন করে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল জেলা কমিটি। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। ঘন্টাব্যাপী চলা এই মানবনন্ধনে বক্তব্য রাখেন মারমা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় সহ সভাপতি সাচিং মারমা, জেলা কমিটির সভাপতি সাপ্রু মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সদর উপজেলা কমিটির সভাপতি রিপন ত্রিপুরা, কলেজ কমিটির সহ সভাপতি আনুমং মারমা প্রমুখ।

মাননবন্ধন শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চেঙ্গী স্কোয়ার হয়ে শাপলা চত্বরে এসে শেষ হয়। এরপর একই দাবীতে শাপলা চত্বরে মানববন্ধন করেন জেলা বিজ্ঞান চর্চা কেন্দ্র ও শিশু কিশোর মেলা। এতে বক্তব্য রাখেন শিশু কিশোর মেলার বিজ্ঞান চর্চা কেন্দ্রের সমন্ময়ক অরিন্দম কৃষ্ণ দে, জেলা শিশু কিশোর মেলার সংগঠক হিরো চাকমা, সংগঠক আলী হয়দার, নাজির হোসেন প্রমুখ। মানববন্ধনগুলো থেকে অবিলম্বে শিশু ধর্ষনের পর হত্যা ও পাহাড়ী বাড়ীঘরে হামলা অগ্নিসংযোগের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূল শাস্তির দাবী জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply