নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » খাগড়াছড়িতে পুলিশের এসআইসহ ৩ জনের করোনা শনাক্ত

খাগড়াছড়িতে পুলিশের এসআইসহ ৩ জনের করোনা শনাক্ত

পার্বত্য জেলা খাগড়াছড়িতে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) সহ নতুন করে আরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৪ জন।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, বুধবার রাতে খাগড়াছড়ির তিনজন কভিড-১৯ রোগী শনাক্তের খবর পাওয়া যায় ।

তারা হলেন, কোয়ারেন্টিনে থাকা পাবনা থেকে বদলি হয়ে আসা পুলিশের এক উপপরিদর্শক (এসআই), জেলার মহালছড়ি উপজেলার মনারটেক এলাকার ঢাকা ফেরত এক বাসিন্দা এবং কেয়াংঘাট এলাকার আরেক বাসিন্দা।

জেলা পুলিশ সুপার আব্দুল আজিজ জানিয়েছেন, এই পুলিশ সদস্য পাবনা থেকে বদলি হয়ে ৪ মে খাগড়াছড়ি আসার সঙ্গে সঙ্গেই তাকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুলের একটি কক্ষে কোয়ারেন্টিনে রাখা হয়। ৫ মে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। তার কোনো উপসর্গ নেই।

এছাড়া সে কারো সংষ্পর্শে আসার সুযোগ হয়নি বলে জানান তিনি।

মহালছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মৃদুল কান্তি ত্রিপুরা জানান, মহালছড়ির কোয়ারেন্টিনে থাকা ৪ জনের নমুনা সংগ্রহ করা হলেও কেবল একজনেরই পজিটিভ এসেছে। তবে তার কোনো উপসর্গ দেখা যায়নি। তিনি কোয়ারেন্টিনে ১৪ দিন কাটিয়ে বাড়িতেও ফিরেছেন। এছাড়া কেয়াংঘাট এলাকার বাসিন্দা তথ্য গোপন করে মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হবার পর শ্বাসকষ্ট দেখা দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। তবে সেদিনই সে হাসপাতাল থেকে পালিয়ে যায়। দু‘জনেরই নমুনা সংগ্রহ করা হয়েছিল গত ৭ মে।

এর আগে জেলার দীঘিনালা উপজেলায় এরশাদ চাকমা নামে এক যুবক কভিড-১৯ এ আক্রান্ত হন। তবে জেলার প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply