নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ২

খাগড়াছড়িতে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ২

খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতাকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। আটকরা হলো ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি শাখার সভানেত্রী নিরূপা চাকমা ও দপ্তর সম্পাদিকা দ্বিতীয়া চাকমা। রোববার বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ এলাকায় এই ঘটনা ঘটে। এদিকে আটকদের সোমবারের মধ্যে মুক্তি না দিলে মঙ্গলবার জেলায় আধাবেলা অবরোধ পালন করার ঘোষণা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, ফিলিস্তিন সংহতি দিবস ও ৭১’র গণধর্ষণের দায়ে পাকিস্তানকে ক্ষমা চাওয়ার দাবি নিয়ে ইউপিডিএফ সমর্থিত ৮ সংগঠনের কনভেনিং কমিটির ব্যানার নিয়ে উপজেলা এলাকা থেকে মিছিল বের করার চেষ্টা করে সংগঠনের নেতাকর্মীরা। তবে অনুমতি না থাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মিছিলে বাধা দিলে তর্কাতর্কির এক পর্যায়ে মিছিল থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ লাটিচার্জ শুরু করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় মিছিলকারীরা একটি মোটর সাইকেলসহ বেশ কিছু অটোরিক্সার কাঁচ ভেঙ্গে দেয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শামসুদ্দিন ভূইয়া বলেন, মিছিল করার অনুমতি না থাকায় তাদের আমরা বাধা দিলে তারা আমাদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আমরা হালকা লাঠিচার্জ করি। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন চারজনকে আটক করা হলেও দুইজনকে ছেড়ে দেয়া হয়। আটকদের বিরুদ্ধে ভাংচুর, হামলা এবং সরকারি কাজে বাধাদানের অভিযোগে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে ৮ গণসংগঠনের কনভেনিং কমিটির আহ্বায়ক সোনালী চাকমা ও সদস্য সচিব অংগ্য মারমা উক্ত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তারা আটকদের সোমবারের মধ্যে নিঃশর্ত মুক্তি না দিলে আগামী মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ পালনের ঘোষণা দিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply