নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

2খাগড়াছড়ি জেলার দিঘীনালা ও মহালছড়িতে ৮ নেতা-কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মঙ্গলবার বিকেলে মিছিলটি স্বনির্ভর বাজার থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।
সমাবেশে রজেন্টু চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকো ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রীনা দেওয়ান।
বক্তারা বলেন, গণতান্ত্রিক দেশ হিসিবে শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করার অধিকার সকলের রয়েছে। কিন্তু এখানকার প্রশাসন তা করতে দিচ্ছে না।
সমাবেশে বক্তারা আরো বলেন,- ‘তিন সংগঠনের নেতা কর্মীদের উপর ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা’ দিয়ে পাহাড়ি জনগণের ন্যায্য আন্দোলন দমনের চেষ্টা করছে সরকার। ঘরে ঘরে তল্লাশি করে নিরাপত্তাবাহিনী পাহাড়ি জনগণের উপর হয়রানি করছে’ বলেও অভিযোগ করেন তারা।

বক্তারা ‘দমন-পীড়ন চালিয়ে পার্বত্য চট্টগ্রামের ন্যায্য আন্দোলনকে কিছুতেই দমিয়ে রাখা যাবে না’ বলে ‘দৃঢ় প্রত্যয়’ ব্যক্ত করে বলেন, অবিলম্বে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রামে গ্রামে তল্লাশি ও ধর-পাকড় বন্ধ করার দাবি জানান। সমাবেশ শেষে মিছিলটি চেঙ্গী স্কোয়ার থেকে আবারো স্বনির্ভর বাজারে এসে শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় ঘরবন্দি মানুষকে ত্রাণ সহায়তা

খাগড়াছড়ির দীঘিনালায় দুর্গম এলাকায় লকডাউনে ঘরবন্দি দরিদ্র অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে সেনাবাহিনী। শুক্রবার …

Leave a Reply