নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » খাগড়াছড়িতে করোনা ভ্যাকসিন পৌঁছালো

খাগড়াছড়িতে করোনা ভ্যাকসিন পৌঁছালো

খাগড়াছড়িতে প্রথম ধাপে ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন পৌছালো। রোববার বিকাল পৌনে চারটার দিকে একটি রেফ্রিজারেটর সম্বলিত গাড়িতে করে পুলিশি পাহারায় ভ্যাকসিনের চালানটি খাগড়াছড়ি পৌঁছায়। খাগড়াছড়ি ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা ভ্যাকসিনের চালানটি গ্রহণ করেন এবং ইপিআই ভবনে সংরক্ষণ করেন।

এ সময় অতিরিক্তি পুলিশ সুপার মেহেদী হাসান ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আশরাফ আলীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১২শ ভায়ালে ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন রয়েছে। প্রত্যেক ভায়ালে ১০ ডোজ করে।

খাগড়াছড়ি ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা সাংবাদিকদের জানান, প্রথম ধাপে আমরা ১২ হাজার ডোজ ভ্যাকসিন হাতে পেয়েছি। স্বাস্থ্য অধিদপ্তর থেকে নির্দেশনা পেলে তালিকা অনুযায়ী টিকা দেয়া শুরু হবে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা: নূপুর কান্তি দাশ বলেন, সকল উপজেলায় স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়ার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তা সংশ্লিষ্ট উপজেলাগুলোতে সমবন্টন করা হবে। তবে কবে নাগাদ টিকা দেয়া শুরু হবে সে বিষয়টি নির্ধারণ করা হয়নি বলেও জানান তিনি।

এখন পর্যন্ত খাগড়াছড়িতে মোট করোনা’য় আক্রান্তের সংখ্যা ৮১৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৭২জন। মারা গেছে ৬জন। গেল বছরের ২৯ এপ্রিয় খাগড়াছড়িতে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। তিনি জানান, ইতোমধ্যে সব উপজেলায় স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন দেওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply