নীড় পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে এসএসসি’র পাশের হার ৬৮.৫৭ শতাংশ

খাগড়াছড়িতে এসএসসি’র পাশের হার ৬৮.৫৭ শতাংশ

ফাইল ছবি

এবার খাগড়াছড়িতে মোট এসএসসি পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৯হাজার ৭৬জন। পাশ করেছে ৬হাজার ২শ ২৩জন। পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৩টি। বিজ্ঞান বিভাগ থেকেই এসেছে ৬১টি জিপিএ-৫। বাকি ২টি এসেছে ব্যবসা শিক্ষা বিভাগ থেকে। গেল বছরের তুলনায় এবার পরিক্ষার্থীর সংখ্যা কম হলেও পাশের হার বেশি।

এবারে বিজ্ঞান বিভাগে পরিক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৭শ ৬৮ জন। পাশ করেছে ১হাজার ২শ ৬১জন। এরমধ্যে ৬শ ৫২জন ছাত্র এবং ৫শ ৯৯জন ছাত্রী। পাশের হার ৭০ দশমিক ৭৬ শতাংশ। মানবিক বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৮শ ১২ জন। পাশ করেছে ৩ হাজার ৯২জন। এরমধ্যে ১হাজার ২শ ৫৩জন ছাত্র এবং ১হাজার ৮শ ৩৯জন ছাত্রী। পাশের হার ৫৪ দশমিক ২৬ শতাংশ। গেল বছরের মত এবারো বিভাগটি থেকে কোন জিপিএ-৫ আসেনি।

ব্যবসা শিক্ষা বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ২হাজার ৪শ ৯৬জন। পাশ করেছে ১হাজার ৮শ ৮০ জন। এরমধ্যে ৯শ ৯৮জন ছাত্র এবং ৮শ ৮২জন ছাত্রী। এই বিভাগ থেকে জিপিএ-৫ এসেছে ২টি। গেল বছরের পরিক্ষায় পাশের হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ। পরিক্ষার্থীর সংখ্যা ছিল ১০হাজার ৭০৪জন। পাশ করেছে ৭হাজার ৭শ জন। পাশের হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৯টি। গত তিন বছরের হিসেব অনুযায়ী জেলায় পাশের হার বেড়েছে।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply