নীড় পাতা » রাঙামাটি » ক্রেতা শূন্য রাঙামাটির কোরবানির পশুর হাট

ক্রেতা শূন্য রাঙামাটির কোরবানির পশুর হাট

পবিত্র ঈদুল আযহাকে ঘিরে পার্বত্য জেলা রাঙামাটিতেও বসেছে কোরবানির পশুর হাট। জেলার বিভিন্ন উপজেলা থেকে কোরবানির পশু জেলা শহরে আসলেও বাজারে ক্রেতার উপস্থিতি নেই। মঙ্গলবার শহরের ট্রাক টার্মিনাল কোরবানি পশুর হাট ঘুরে এ চিত্র দেখা গেছে।

পশু বিক্রেতা সাগর আলী বলেন, আমি তিনটি গরু মাইনি থেকে নিয়ে এসেছি। দাম ৪০ থেকে ৭০ হাজার এর মধ্যে রেখেছি। কিন্তু বিক্রেতা তো নেই। এমন হলে আসা যাওয়ার যে খরচ সেটাই তো উঠবে না।

অন্য এক বিক্রেতা আজগর মিয়া জানান, আমি ১৫টি গরু নিয়ে আসছি বাজারে কিন্তু ক্রেতাই তো নেই। অন্য বছর গুলোতে এসময় হাট থাকতো জমজমাট কিন্তু এখন সারা বাজারে মনে হয় দশজনও ক্রেতা পাওয়া যাবে না। পশুর দাম গত বছরের তুলনায় কিন্তু কম, তবে ক্রেতা নেই বলে হতাশ বিক্রেতারা।

বাজার ঘুরে শওকত সিকদার নামের এক ক্রেতাকে পাওয়া যায়। তিনি জানান, বাজারে বেশ কোরবানি পশু এসেছে বিভিন্ন জায়গা থেকে। দামও তেমন একটা বেশি না, গত বছরের তুলনায় দাম অনেকটা কম। দেখি ঘুরে কোনটা নিতে পারি।

রাঙামাটি ট্রাক টার্মিনাল কোরবানির পশুর হাটের ইজারদার ছাওয়াল উদ্দিন জানান, হাটে বেশ কোরবানির পশু এসেছে কিন্তু ক্রেতা নেই। দাম গত বছরের তুলনায় অনেকটা সহনীয়। রাঙামাটিতে ক্রেতা না থাকায় পশু চট্টগ্রাম নিয়ে যাচ্ছে বিক্রেতারা। আশা করছি কোরবানির দুই-একদিন আগে ক্রেতা আসবে হাটে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ের ৭ মণ্ডপে হবে দুর্গোৎসব

শিশিরে শিশিরে শারদে পাতে ভোরের আলো। আশ্বিন বিদায়ের পথে, শিউলি ফুলের মৌ-মৌ গন্ধে মাতোয়ারা চারিদিক। …

Leave a Reply