নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » কে পাচ্ছেন বিএনপির টিকেট ?

কে পাচ্ছেন বিএনপির টিকেট ?

Pouroshova-BNP-Picপৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। এবার প্রথমবারের মতো দলীয় প্রতীকেই অনুষ্ঠিত হবে স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ এই নির্বাচন । আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে ইতোমধ্যেই সরব হয়ে উঠেছে রাঙামাটির সম্ভাব্য প্রার্থীরা। বিএনপি-আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা তাইতো যে যার মতো করে লবিং শুরু করেছেন দলীয় সমর্থন পেতে। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা প্রস্তুতিও নিচ্ছেন যে যার মতো করে। তবে বড় দুই দলের দিকেই তাকিয়ে আছেন সাধারন ভোটাররা। বর্তমান মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো নির্বাচন করবেন না, জানিয়ে দেয়ার পর পরই দলটির আগ্রহী নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে দৌড়ঝাঁপ।saiful-islam-bhutta-Mayor

বিএনপি’র মনোয়ন পেতে ইতোমধ্যেই আগ্রহ প্রকাশ করেছেন জেলা পৌর বিএনপি’র সভাপতি এস এম শফিউল আজম, সাধারন সম্পাদক মাহবুবুল বাসেত অপু, সদর বিএনপি’র সভাপতি এডভোকেট মামুনুর রশীদ মামুন, জেলা যুবদল সভাপতি মোঃ সাইফুল ইসলাম শাকিল, সাধারন সম্পাদক মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদল সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম ও সাবেক প্যানেল রবিউল আলম রবি।

shafuul-Azam-Shafiপৌর বিএনপি’র সভাপতি এস এম শফিউল আজম বিএনপি’র প্রার্থী হিসেবে কিছুটা হলেও এগিয়ে আছেন। জেলা বিএনপি’র একসময়ের প্রভাবশালী নেতা অধ্যাপক জহির আহম্মেদের ভাতিজা এবং ছাত্রজীবন থেকেই বিএনপি’র রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত এই নেতার সম্ভাবনা বেশি প্রার্থী হওয়ার দৌড়ে। বিএনপি কর্মীদের কাছে নিবেদিতপ্রাণ ও কম কথা বলা মানুষ হিসেবে তার সমর্থনও আছে ব্যাপক। তবে শহরে তুলনামূলকভাবে সাধারন মানুষের কাছে তার পরিচিতিটা কম। কিন্তু দলীয় প্রার্থী হলে সেই কম পরিচিতিকে ব্যাপক আকার দিতে সক্ষম হবেন তিনি,এমনটাই মনে করছেন তার সমর্থকরা।

APuবিএনপি’র মনোনয়ন লড়াইয়ে আলোচনায় আছেন পৌর বিএনপি’র সাধারন সম্পাদক মাহবুবুল বাসেত অপু। সাবেক জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদকও ছিলেন তিনি। ছাত্ররাজনীতি থেকে উঠে আসা এই নেতার বিএনপি’র নেতাকর্মীদের কাছে জনপ্রিয়তাও কম নয়। এছাড়াও বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী হিসেবে বারো হাজারের অধিক ভোট পেয়ে সে জনপ্রিয়তার প্রমাণও দিয়েছেন তিনি। ফলে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে দলীয় টিকেটটি তিনি চাইতেই পারেন পারেন। তবে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে জয় লাভ না করাটা তার জন্য হয়তো মাইনাস পয়েন্ট হতে পারে। কিন্তু নির্বাচনী মাঠের পাকা খেলোয়াড় হিসেবে তার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যায়না।

sakilllll-bhaiজেলা যুবদল সভাপতি মোঃ সাইফুল ইসলাম শাকিলও রয়েছেন মনোনয়ন দৌঁড়ে। দলীয় নেতাকর্মীদের বিপদে-আপদে দৌঁড়ে ঝাপিয়ে পড়া, দলীয় যেকোনো কর্মসূচীতে নিজের ওতপ্রোত অংশগ্রহণের কারণেও দলীয় মনোনয়নটি তিনিই পেতে পারেন। যুবদল কর্মীদের কাছে ঈর্ষনীয় জনপ্রিয় এই নেতা অন্যান্য সহযোগি সংগঠনগুলোর সমর্থন কতটা পাবেন বলা মুশকিল। তবে আর্থিক সক্ষমতা,পরিচিতির কারণে আলোচিত এই প্রার্থীর পক্ষে দলের তরুণ নেতাকর্মীদের একাংশ তার হয়ে মাঠে নেমে পড়েছে অনলাইনে-অফলাইনে।

Iliassসভাপতি শাকিলের পাশাপাশি সাধারন সম্পাদক মোঃ ইলিয়াছও প্রার্থী হওয়ার ব্যাপারে আগ্রহী। ভদ্র স্বভাবের ইলিয়াছ দলীয় কর্মকান্ডে সবসময় সরব ভুমিকায় থাকেন। এসব কারণে দলীয় মনোনয়ন পেতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন তিনি। তবে সম্ভাবনার দৌড়ে কিছুটা পিছিয়ে তিনি।

Mamun-bhaiসদর উপজেলা বিএনপি’র সভাপতি এডভোকেট মামুনুর রশীদ মামুন। জেলা ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিএনপি পরিবারেই বেড়ে উঠা তাঁর, পিতা নাজিম উদ্দিন ছিলেন জেলা বিএনপি’র সভাপতি। সামাজিক ও ক্রীড়াঙ্গনেও রয়েছে তাঁর যথেষ্ট বিচরণ। দলীয় নেতাকর্মীদের কাছে পরিচিত মুখ মামুন দলের মনোনয়ন চাওয়াটা খুবই স্বাভাবিক। তবে তার পিতা-মাতাসহ পরিবারের অধিকাংশ সদস্যের রাঙামাটি ত্যাগ এবং রাঙামাটি বিএনপির রাজনীতিতে দৃশ্যত: নাই হয়ে যাওয়া ‘দীপেন অনুসারি’ তকমা তাকে কিছুটা হলেও পিছিয়ে রাখবে।

sayem-bhaiজেলা ছাত্রদল সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েমও মনোনয়ন চাইছেন। বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক তিনি, জেলা রেড ক্রিসেন্টের সাধারন সম্পাদকের দায়িত্বও পালন করেছেন তিনি,সামাজিক ও ক্রীড়াঙ্গণেও রয়েছে তাঁর ব্যাপক বিচরণ। ছোটবেলা থেকেই জাতীয়তাবাদি আদর্শের সাথে ওতপ্রোতভাবে জড়িত সায়েম বিএনপি’র কর্মী-সমর্থকদের কাছে পরিচিত মুখ। তাছাড়া রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুস শুক্কুরের ভাগিনা তিনি। তবে বয়সে নবীন হওয়ায় এবং সিনিয়র কয়েকজন নেতা প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ায় পিছিয়ে থাকবেন সায়েম। তবে দল মনোনয়ন দিলে নির্বাচিত হওয়ার জন্য সব ধরণের চেষ্টাই করবেন তিনি,জানিয়েছেন আলাপচারিতায়।

Robiএদিকে বিএনপি’র মনোনয়ন পেতে মুখিয়ে ছিলেন রবিউল আলম রবি। সাবেক পৌর প্যানেল মেয়র এবং দুই বারের ৭নং ওয়ার্ড কাউন্সিলরের দায়িত্বও পালন করছেন তিনি। পৌর মেয়র হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ যথেষ্ট কষ্ট করছেন তিনি। সে হিসেবে সাধারন লোকজনের সাথে ঘনিষ্ট যোগাযোগও করে চলেছেন তিনি। নিজের ভোট ব্যাংকও তৈরি করে নিয়েছেন। বিএনপি’র উল্লেখযোগ্য তেমন কেনো পদে না থাকলেও জাতীয়তাবাদি আদর্শে বিশ্বাসী রবিউল বিএনপি’র সকল প্রোগ্রামে সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। সাধারন লোকজনের কাছে পরিচ্ছন্ন ব্যক্তি হিসেবেও যথেষ্ট পরিচিতি রয়েছে তাঁর। এসব বিবেচনায় দলের মনোনয়নটাপেতে আগ্রহী ছিলেন তিনি। তবে জেলা বিএনপি’র রাজনীতির মেরুকরণে মনোনয়ন পাবেন না ধরে নিয়েই একলা চলরে নীতিতে যাত্রা শুরু করেছেন তিনি এবং সম্ভবত স্বতন্ত্র নির্বাচন করছেন এবারের পৌর নির্বাচনের অন্যতম ‘ট্রামকার্ড’ হয়ে উঠা এই প্রার্থী।

বিএনপির হয়ে মেয়র নির্বাচিত হয়েছেন,গত পাঁচ বছর দায়িত্বও পালন করেছেন সাফল্য ও ব্যর্থতার মিশেলে। সম্প্রতি পৌরসভার প্রায় একশ কোটি টাকার উন্নয়ন কাজ শুরু করেছেন। কিন্তু অজানা কারণে মেয়র নির্বাচন করতে আগ্রহী নন তিনি। তিনি বর্তমান মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। ইতোমধ্যেই দলীয় ফোরামে জানিয়ে দিয়েছেন নিজের অনাগ্রহের কথাও। কিন্তু… কূশলী এই রাজনীতিবিদের এই কথায় আস্থা রাখতে পারছেননা খোদ দলের শীর্ষ নেতারাই। তারা তাই একটু ধীরে চলো নীতিই নিয়েছিলেন এতোদিন। তবে ‘যুদ্ধ,প্রেম,খেলা আর রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই’ নীতিতে বিশ্বাসী মেয়র শেষাবধি কি করেন তাই এখন দেখার বিষয়।

রাঙামাটি জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলম জানিয়েছেন, আমরা নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে দলের শীর্ষ পর্যায় থেকে গ্রীন সিগন্যাল পাওয়ার সাথে সাথেই আগ্রহী প্রার্থীদের নিয়ে বসব এবং নিজেদের সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে দিবো। আপনার আরো দুয়েকটা দিন অপেক্ষা করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

২ comments

  1. [[179379108907488]]
    ****ব্রেকিং নিউজ, ব্রেকিং নিউজ, ব্রেকিং নিউজ****
    [[813775711974076]]
    সবার জন্য দারুন খবর,
    »» http://500tkflaxyload.tk
    ফেইসবুকের অলস সময়কে কাজে লাগান মাত্র ২ মিনিটে আয় করুন ৫০০ টাকা নাম মাত্র কিছু কাজ করেই আপনি পেতে পারেন ৫০০ টাকা মোবাইল রিচার্জ যেকোন সিমে। বিশ্বাস না হলে
    লিংকটিতে প্রবেশ করেই দেখুন এবং নির্দেশ মত কাজ করুন । আমি নিজে এইমাত্র ৫০০ টাকা পেলাম । এটি পে-পাল ও ফেইসবুক অনুমোদিত।
    »» http://500tkflaxyload.tk
    [[179379108907488]]

  2. [[179379108907488]]
    ****ব্রেকিং নিউজ, ব্রেকিং নিউজ, ব্রেকিং নিউজ****
    [[813775711974076]]
    সবার জন্য দারুন খবর,
    »» http://500tkflaxyload.tk
    ফেইসবুকের অলস সময়কে কাজে লাগান মাত্র ২ মিনিটে আয় করুন ৫০০ টাকা নাম মাত্র কিছু কাজ করেই আপনি পেতে পারেন ৫০০ টাকা মোবাইল রিচার্জ যেকোন সিমে। বিশ্বাস না হলে
    লিংকটিতে প্রবেশ করেই দেখুন এবং নির্দেশ মত কাজ করুন । আমি নিজে এইমাত্র ৫০০ টাকা পেলাম । এটি পে-পাল ও ফেইসবুক অনুমোদিত।
    »» http://500tkflaxyload.tk
    [[179379108907488]]

Leave a Reply

%d bloggers like this: