নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কেন্দ্রীয় কর্মসূচী পালন করেনি রাঙামাটি জেলা বিএনপি!

কেন্দ্রীয় কর্মসূচী পালন করেনি রাঙামাটি জেলা বিএনপি!

BNP-Flag-COver-pic-02সারাদেশে হত্যা, গুম ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমুলক মামলার প্রতিবাদে সারাদেশে ২৮ এপ্রিল সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষনা দিয়েছিল কেন্দ্রীয় বিএনপি। সারাদেশের ন্যায় পার্বত্যাঞ্চলের খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় এ কর্মসুচী পালন করা হলেও পার্বত্য জেলা শহর রাঙামাটিতে পালন করা হয়নি কর্মসূচীটি।
এ কর্মসূচীকে ঘিরে জেলার দুই শীর্ষ নেতা দুই মত দিয়েছেন। ওয়ার্ড বিএনপির একটি কর্মসূচীকে কেন্দ্রীয় কর্মসূচী দাবি করে,জেলা সাধারন সম্পাদক জানালেন,কর্মসূচী পালন হয়েছে আর সাংগঠনিক সম্পাদক জানালেন, জেলা নেতাদের সমন্ময়হীনতার কারণে কর্মসূচীটি পালন হয়নি।
তবে বরাবরের মত রাঙামাটির কলেজ গেইট এলাকায় ৯নং ওয়ার্ডের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল করা হয়। সে মিছিলকেই জেলার কর্মসুচী হিসেবে চালিয়ে দিতে চান জেলা সাধারন সম্পাদক মোঃ শাহ আলম। তিনি দাবী করেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচী কলেজ গেইট এলাকায় পালিত হয়েছে। এ মিছিলটি ৯নং ওয়ার্ডের এমন মন্তব্যে তিনি এটিকে জেলার উদ্যোগেই হয়েছে বলে দাবী করেন। তিনি আরো দাবি করেন,এ মিছিল পরবর্তী সমাবেশে জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান সভাপতিত্ব করেন।
অথচ ৯নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ বাচ্চু মিয়া এ প্রতিবেদককে জানান, সন্ধ্যার দিকে ৯নং ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল। যা কলেজ গেইট থেকে বের হয়ে কল্যানপুর পেট্রোল পাম্প ঘুরে এসে বটতলায় সমাবেশ করে। উক্ত সমাবেশে আমি নিজে সভাপতিত্ব করি এবং দীপেন দেওয়ান ছিলেন প্রধান অতিথি।
জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনিরের সাথে বিষয়টি নিয়ে কথা বললে প্রথমে তিনি বিষয়টি জানেন না বলে জানান। তিনি জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচী জেলা নেতাদের সমন্ময়হীনতার কারণে পালিত হয়নি। জেলা নেতারা এ কর্মসূচী পালনের জন্য কোনোরূপ পরামর্শ কিংবা সমন্ময় করেননি।
এছাড়াও বিএনপি ও সহযোগি সংগঠনের জেলার একাধিক শীর্ষ নেতার সাথে বিষয়টি নিয়ে কথা বললে তারা এ কর্মসূচী সম্পর্কে কিছুই জানেননা বলে জানান।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply