নীড় পাতা » খাগড়াছড়ি » ‘কেউ পেশী শক্তির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

‘কেউ পেশী শক্তির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

03_61344খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক আইনশৃঙ্খলা সভায় প্রার্থীরা একটি সংগঠনের পক্ষ তাঁদের কর্মী সমর্থকদের হুমকী ও তাঁদের পক্ষে কাজ করলে জরিমানা করার অভিযোগ করেছেন। জবাবে প্রশাসনের পক্ষ থেকে কেউ পেশীশক্তি প্রয়োগের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁিশয়ারী দিয়েছেন।
বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ফজলুল জাহিদ পাভেল’র সভাপতিত্বে এ আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দীঘিনালা জোন অধিনায়ক লে.কর্ণেল মো: লোকমান আলী,ওসি সাহাদাত হোসেন টিটো,চেয়ারম্যান প্রার্থী হাজী মোহাম্মদ কাশেম,চয়ন বিকাশ চাকমা,নবকোমল চাকমা,খনি রঞ্জন ত্রিপুরা,প্রিয়দর্শী চাকমা,আমজাদ হোসেন প্রমূখ।

চেয়ারম্যান প্রার্থী প্রিয়দর্শী চাকমা অভিযোগ করে বলেন,আমার কর্মী,সমর্থকদেরকে একটি আঞ্চলিক সংগঠনের পক্ষ থেকে হুমকি দেয়া হচ্ছে। আমার পক্ষে কাজ করলে আর্থিক জরিমানা এবং মৃত্যুর পরোয়ানার হুমকি দেয়া হচ্ছে। আমি নির্বাচন পরবর্তী সময়ে অপহরণ,হামলার আশঙ্কা করছি।
আরেক প্রার্থী খনি রঞ্জন ত্রিপুরা অভিযোগ করেন,তাঁর কর্মী সমর্থকদেরকেও তাঁর পক্ষে কাজ করলে আর্থিক জরিমানাসহ বিভিন্নভাবে ক্ষতি করার হুমকি দেয়া হচ্ছে।

হাজী মোহাম্মদ কাশেম বলেন,গত নির্বাচনে এ ধরণের হুমকী ধমকীর কারণে নির্বাচনের চারদিন আগে নির্বাচন স্থগিত হয়ে গিয়েছিল। চার মাস নির্বাচন স্থগিত ছিল। নির্বাচন স্থগিত হলে প্রার্থীদের ক্ষতি ও হয়রানি বাড়ে। হুমকী,ধমকীর বিষয়গুলো প্রশাসনের খতিয়ে দেখা প্রয়োজন। সভায় সকল প্রার্থী সুষ্ঠ নির্বাচনের জন্য প্রশাসনকে সহযোগিতা করার আশ্বাস দেন।

সভায় জোন অধিনায়ক লে. কর্নেল মো. লোকমান আলী,ইউএনও ফজলুল জাহিদ পাভেল ও ওসি সাহাদাত হোসেন টিটো বলেন,নির্বাচনে কোন পেশী শক্তিকে প্রশয় দেয়া হবে না। কেউ পেশী শক্তির চেষ্টা করলে কঠোর ভাবে ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে তল্লাশী অভিযান শুরু হয়েছে। ভোট কেন্দ্রের আশেপাশে কোন জমায়েত হতে দেয়া হবে না। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারী করছে। হুমকী,ধমকীর বিষয় গুলো সুনির্দিষ্টভাবে অভিযোগ করলে প্রশাসন অবশ্যই ব্যবস্থা নেবে।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply