নীড় পাতা » ব্রেকিং » ‘কেউ কেউ ধরি মাছ না ছুঁই পানির মতো সংবাদ পরিবেশন করছে’

অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনীতে দীপংকর তালুকদার

‘কেউ কেউ ধরি মাছ না ছুঁই পানির মতো সংবাদ পরিবেশন করছে’

রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ের সাংবাদিকতা অনেকটা কষ্টকর এবং ঝুঁকিপূর্ণ পেশা। আমরা যখন পাহাড়ের চাঁদাবাজি ও সন্ত্রাসী নিয়ে আন্দোলন করছি তখন কিছু সাংবাদিক আছে এসব নিয়ে সংবাদ লিখতে ভয় পাচ্ছে। আবার কেউ সাহসের সাথে লিখছে, কেউ কেউ ধরি মাছ না ছুঁই পানির মতো এ বিষয়ে সংবাদ পরিবেশন করছে। সাংবাদিকতা হচ্ছে একটি মহৎ, চ্যালেঞ্জিং এবং সৎ ও সাহসীদের পেশা।

শুক্রবার বিকালে রাঙামাটি প্রেসক্লাব সম্মেলন কক্ষে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি) আয়োজনে রাঙামাটি জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীদের তিন দিনব্যাপি অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, মেঘে মেঘে বেলা অনেক হয়েছে। আমি হয়তো রাজনৈতিক জীবনের একেবারে শেষে এসে পৌঁছেছি। আর হয়ত বেশিদিন মানুষের কাছে যেতে পারব না। অন্যান্য জায়গায় যেখানে সাংবাদিকদের সাথে রাজনৈতিক ব্যক্তিদের সম্পর্ক খুবই খারাপ হয়, কিন্তু সেখানে আমার এ কর্ম জীবনে রাঙামাটিতে কর্মরত সকল সাংবাদিকদের সাথে আমার সম্পর্ক ছিলো অমৃত মধুর। আমাকে নিয়ে এমন অনেক সংবাদ লিখেছে সাংবাদিকরা যা আমার দৃষ্টিতে অপছন্দ। তবুও কোনোদিন কখনো কাউকে ডেকে নিয়ে গিয়ে বৎসনা করেছি বা আ চোখে তাকিয়েছি এমনটি হয়নি।

সমাপনী অনুষ্ঠানে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি) উপ-পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, পিআইবির কনিষ্ঠ প্রশিক্ষক মো. শাহ আলম। অনুষ্ঠানের আলোচনাসভা শেষে তিন দিনব্যাপি প্রশিক্ষণে অংশগ্রহনকারী ৩৫ প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করেন অতিথিরা।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply