নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘কৃষি উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক প্রশিক্ষণ শুরু রাঙামাটিতে

‘কৃষি উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক প্রশিক্ষণ শুরু রাঙামাটিতে

DSC08331কৃষি তথ্য সার্ভিস, রাঙামাটি অঞ্চলের আওতায় কৃষি উন্নয়নে গণ মাধ্যমের ভূমিকা শীর্ষক ৩ দিনের এক কৃষক প্রশিক্ষণ রোববার কৃষি তথ্য সার্ভিস এর বনরুপাস্থ আঞ্চলিক কার্যালয়ে শুরু হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ খন্দকার মো. ছাইফউল্লাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। কৃষি তথ্য সার্ভিসের আঞ্চলিক পরিচালক কৃষিবিদ তপন কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মূখ্য প্রশিক্ষক কৃষিবিদ রমনী কান্তি চাকমা, শস্য উৎপাদন বিশেষজ্ঞ কৃষিবিদ তরুণ ভট্টাচার্য। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার কৃষিবিদ মোঃ মাহমুদুল হাসান। প্রশিক্ষণে রাঙামাটি সদর, নানিয়ারচর, কাউখালী ও কাপ্তাই উপজেলার ৫০ জন কৃষক কৃষানী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পরিচালক কৃষিবিদ খন্দকার মো. ছাইফউল¬াহ তথ্যই শক্তি উল্লেখ করে বলেন বর্তমান যুগ তথ্য প্রবাহের যুগ। কৃষি তথ্য পেতে হলে বিভিন্ন যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে হয়। এ ক্ষেত্রে গণমাধ্যম এক বিরাট ভূমিকা রাখতে পারে। রেডিও, টেলিভিশন, ইন্টারনেট বা বিভিন্ন প্রিন্ট মিডিয়া ব্যবহার করে বর্তমানে কৃষকসহ যে কেউ যে কোনও তথ্য বা সেবা পেতে পারেন। প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান তাদের নিজ নিজ প্রয়োজনে কাজে লাগানোর পাশাপাশি তারা এলাকার অপরাপর কৃষকদের মাঝেও ছড়িয়ে দেবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রশিক্ষণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষি তথ্য সার্ভিস, বাংলাদেশ বেতারের অঞ্চল ও জেলা পর্যায়ের কর্মকর্তারা প্রশিক্ষণ প্রদান করছেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply