নীড় পাতা » পাহাড়ের অর্থনীতি » কৃষক মাঠ স্কুল অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

কৃষক মাঠ স্কুল অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-সিএইচটিডিএফ-ইউএনডিপি’র যৌথ বাস্তবায়নে ও ড্যানিডার অর্থায়নে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) আওতায় কৃষক মাঠ স্কুল বাস্তবায়ন সম্পার্কিত দিনব্যাপী অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়।

কৃষি সম্প্রসারণ ও হর্টিকালচার সেন্টারের দায়িত্বপ্রাপ্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা মৎস্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রমনী কান্তি চাকমা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সাখায়াত হোসেন, জেলা মৎস্য অধিদপ্তরের সহকারী জেলা মৎস্য কর্মকর্তা মো: আব্দুর রহমান, সিএইচটিডিএফ-ইউএনডিপিটেকনিক্যাল কো-অর্ডিনেটর ফিরোজ ফয়সাল, ডিএফএফএসই একেএম আজাদ।

প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের অগ্রগতি উপস্থাপন করেন সিএইচটিডিএফ-ইউএনডিপি’র সিনিয়র মাষ্টার ট্রেইনার বিমল জ্যাতি চাকমা। স্বাগত বক্তব্য দেন সিএইচটিডিএফ-ইউএনডিপি কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) ডিস্ট্রিক্ট অফিসার সুকিরন চাকমা।

প্রধান অথিতির বক্তব্যে চেয়ারম্যান বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশের অর্থনীতির মূল চালিকা শক্তিও কৃষি। বিশেষ করে পার্বত্য অঞ্চলের প্রত্যান্ত এলাকার মানুষ কৃষি নির্ভরেই বেঁচে আছে। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের প্রত্যন্ত এলাকার কৃষকদের হাতিয়ার হিসেবে এই প্রকল্পের কৃষক সহায়তাকারীদের কাজ করতে হবে। কর্মশালায় রাঙামাটির বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্ত কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply