নীড় পাতা » ব্রেকিং » কুতুকছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

কুতুকছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

Protest-kudukchari,-20.11.2খাগড়াছড়ি জেলা সদরের উত্তর খবংপুয্যা এলাকা থেকে বৃহস্পতিবার দুপুরে ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সহ-সভাপতি নিকাশ চাকমা, হুয়াঙ বোইও-বা পাঠাগারের অর্থ সম্পাদক খোকন চাকমা, ব্যবসায়ী স্বপন চাকমাকে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে ও গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙামাটি জেলা শাখা।
শুক্রবার দুপুর ১টায় বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে নিশান চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি ধর্মসিং চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সদস্য মন্টি চাকমা ও পিসিপি’র সাবেক কেন্দ্রীয় নেতা বাবলু চাকমা প্রমুখ।
বক্তারা ইউপিডিএফ নেতা-কর্মী ও সমর্থকদের অন্যায়ভাবে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেন, সরকার ফ্যাসিস্ট কায়দায় পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলনকে দমন করতে মরিয়া হয়ে উঠেছে। একর পর এক ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। সরকারের এ ধরনের দমন-পীড়ন কখনো শুভ হবে না বলে বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন। তারা বলেন, শত দমন-পীড়ন সত্ত্বেও ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলনকে কিছুতেই স্তব্দ করা যাবে না।
বক্তারা অবিলম্বে অন্যায় ধরপাকড় বন্ধ করে গ্রেপ্তারকৃত নেতা-কর্মী ও সমর্থকদের নিঃশর্ত মুক্তি এবং স্বরাষ্ট্র মন্ত্রণায়ের ১১ নির্দেশনা বাতিলের দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply