নীড় পাতা » খাগড়াছড়ি » কার্বারির পর এবার হেডম্যান অপহরণ !

কার্বারির পর এবার হেডম্যান অপহরণ !

DSC01772.jpg222আধিপত্য বিস্তারের জের ধরে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর চলমান সহিংস ঘটনার বলি হলেন এবার দীঘিনালার এক হেডম্যান বা মৌজা প্রধান । অপহরণের পর গত দুই দিনেও তার কোন সন্ধান মেলেনি। অপহৃত সূর্য বিজয় চাকমা (৪২) উপজেলার বাবুছড়া ইউনিয়নের ৩৫ নং ডলুছড়ি মৌজার হেডম্যান। দেড় বছর আগে অপহৃত হন একই এলাকার কার্বারি (পাড়া প্রধান) রনজিত চাকমা। এখনো তার কোন হদিস পাওয়া যায়নি।
পুলিশ, জনপ্রতিনিধি এবং স্থানিয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এসমস্ত অপহরণ ঘটনা এখন ওপেন সিক্রেট। সংশ্লিষ্ট এলাকার লোকজন তথ্য জানালেও একই পরিণতির আশংকায় নাম প্রকাশ করতে চাননা কেউই। এমনকি ভুক্তভোগির পরিবারের লোকজনও ভয়ে মুখ খোলেননা। সশস্ত্র দলগুলোর ভয়ে যেন তাদের চোখের পানিও শুকিয়ে গেছে।
স্থানিয় সূত্রমতে, উল্টাছড়ি এলাকার বাসিন্দা হেডম্যান সূর্য বিজয় শুক্রবারে এসেছিলেন বাবুছড়া এলাকায়। রাত ১১টার দিকে বাবুছড়া রাস্তারমাথা বাজার এলাকার একটি বাড়ি থেকে তাকে সশস্ত্র¿ সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। হেডম্যান এসোশিয়েশনের কয়েকজন নেতৃবৃন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তাঁদের নাম প্রকাশ না করতে অনুরোধ জানান।

উপজেলা হেডম্যান এসোশিয়েশনের সভাপতি প্রান্তর চাকমা জানান, এরকম সংবাদ শোনার পর এখনো সূর্য বিজয় হেডম্যানের কোন খোঁজ পাওয়া যায়নি। তবে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলেও তিনি দাবি করেছেন। সংশ্লিষ্ট বাবুছড়া ইউপি চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা জানান, সবার মতো তিনিও শুনেছেন, তবে এর বেশি কিছু জানা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

বাবুছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই নিজাম উদ্দিন জানান, ঘটনাটি শোনার পর থেকে সে এলাকায় পুলিশ পাঠিয়ে সার্বিক খোঁজ খবর নেওয়া হচ্ছে। এলাকা দূর্গম এবং ভয়ে কেউ মুখ না খোলায় সময় লাগছে দাবি করে পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো জানান, ঘটনাটি শোনার পর পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।
স্থানিয় একাধিক সূত্র জানায়, পাহাড়ের তিনটি আঞ্চলিক রাজনৈতিক দলের এলাকা ভিত্তিক নিয়ন্ত্রন রয়েছে। আধিপত্য বিস্তারে প্রতিনিয়তই ঘটছে হত্যা ও অপহরণের ঘটনা। প্রতিপক্ষের সাথে যোগাযোগ রয়েছে এমন সন্দেহ হলেই ঘটানো হয় অপহরণের মতো ঘটনা।
প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ মার্চ অপহৃত হন বাবুছড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দূর্গম উল্টাছড়ি গ্রামের কার্বারি রনজিৎ চাকমা (৩৫)। ঘটনার দিন দুপুরে একদল সশস্ত্র সন্ত্রাসি তাকে নিজ বাড়ি থেকে উঠিয়ে নিয়ে যায়। এখনো খোঁজ মেলেনি এই সামাজিক নেতার।

Micro Web Technology

আরো দেখুন

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুুলিশ সদস্য গ্রেফতার

খাগড়াছড়ির দীঘিনালায় শিশু ধর্ষণের অভিযোগে পুলিশের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধায়। …

Leave a Reply