নীড় পাতা » খাগড়াছড়ি » কারাগার থেকে হাসপাতাল নেয়ার পথে ইউপিডিএফ নেতার মৃত্যু

খাগড়াছড়িতে

কারাগার থেকে হাসপাতাল নেয়ার পথে ইউপিডিএফ নেতার মৃত্যু

খাগড়াছড়িতে কারাগারে থাকা পুলক জ্যোতি চাকমা নামে এক কয়েদির মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনি পাহাড়ের আঞ্চলিক ইউপিডিএফ গণতান্ত্রিকের প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলাসহ  একাধিক হত্যা ও অস্ত্র মামলার অভিযুক্ত আসামি ছিলেন।

বুধবার দুপুরে জেলা কারাগারে অসুস্থ হয়ে পড়লে পুলক জ্যোতি চাকমাকে সদর হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। পুলক জ্যোতি চাকমা প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ-এর সক্রিয় কর্মী ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

সদর হাসপাতালের আবামিক চিকিৎসক (আরএমও) ডা. পূর্ণ জীবন চাকমা জানান, জেলা কারাগার থেকে এক কয়েদিকে হাসপাতালে আনা হয়। কিন্তু চিকিৎসা দেয়ার আগেই মৃত্যু হয় ওই ব্যক্তির। মৃত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে কারা কর্তৃপক্ষ তার বুকে ব্যথা ছিল বলে জানিয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও পরেরদিন ৪ মে তার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওযার পথে ইউপিডিএফ-গণতান্ত্রিকের প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি চাকমাকে হত্যাসহ অস্ত্র মামলায় অভিযুক্ত আসামি ছিলেন। গ্রেফতারের পর খাগড়াছড়ি জেলা কারাগারেই ছিলেণ পুলক জ্যোতি চাকমা। সে জেলা শহরের মহাজন পাড়া এলাকার চম্পা লাল চাকমার ছেলে

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদের তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিবছর শুকনো মৌসুমে রাঙামাটির কাপ্তাই হ্রদ দখলের প্রতিযোগিতা শুরু হয়। কাপ্তাই হ্রদের পাশে অবৈধভাবে ঘর …

Leave a Reply