নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কারফিউ’তে গণগ্রেফতার,পুলিশের গুলি

কারফিউ’তে গণগ্রেফতার,পুলিশের গুলি

রোববার কারফিউ’র রাতে পার্বত্য শহর রাঙামাটিতে গণগ্রেফতার অভিযান চালিয়েছে আইনশৃংখলাবাহিনী। এসময় সন্দেহভাজন এবং রাস্তায় যাকেই পেয়েছে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে গেছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কারফিউ অমান্য করার অভিযোগে সান্ধ্য আইনে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তারা।

একই সময় রাতে অন্তত: ৮০ রাউন্ড গুলি ছুড়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে এবং জড়ো হওয়া মানুষকে ছত্রভঙ্গ করতে এই গুলি ছোড়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে গুলিতে কেউ হতাহত হয়নি বলেও নিশ্চিত হওয়া গেছে। একই সময় কয়েক রাউন্ড গ্যাসগানও ব্যবহার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

রোববার রাতে যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলেন-রেন্টু চাকমা,রাজন,মাহবুব,আব্দুল গণি,জেবুল হোসেন,সোহেল,রুবেল মিয়া,সজল বড়–য়া,সুকুমার বড়–য়া,মো: ভূট্টো,আকতার হোসেন,ডালিম বড়–য়া,শহীদুল ইসলাম,ইসমাইল,জামাল হোসেন,টিপু,হারুন রশীদ,আব্দুর রহমান,মিন্টু দাশ,আরাফাত,ওয়াসিম,ফজল করিম,কল্প চাকমা,নিরজ্ঞিত চাকমা,রতন দে,জাহাঙ্গীর,আব্বাস,মো: হানিফ,বিপ্লব চাকমা,সুকুমার ঋষি,আজিজুল হক,সন্দীপ চাকমা,আব্দুস শুক্কুর,সাইদুল ইসলাম এবং মো: রিয়াজ।

এছাড়াও আরো বেশ কয়েকজনকে আটক করা হয়েছে,আইনী প্রক্রিয়া শেষ না হওয়ায় তাদের নাম জানায়নি পুলিশ।
কোতয়ালি থানার দ্বিতীয় কর্মকর্তা মো: শাহ আলম জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে কোন আইনে কি পদক্ষেপ নেয়া হবে তার সিদ্ধান্ত উর্ধ্বতন কর্মকর্তারা দিবেন।

প্রসঙ্গত, রোববার রাত ৮ টা থেকে শুরু হওয়া কারফিউ সকাল ৮ টা পর্যন্ত চলার পর ৩ ঘন্টার জন্য শিথিল করা হয়। সকাল ১১ টা থেকে আবার শুরু হয়েছে কারফিউ।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

One comment

  1. গণ গ্রেফতার না বাঙ্গালী গ্রেফতার অভিযান হইছে

Leave a Reply

%d bloggers like this: