নীড় পাতা » ব্রেকিং » কাব-স্কাউটিং আন্দোলনকে সম্প্রসারণ করতে হবে

কাব-স্কাউটিং আন্দোলনকে সম্প্রসারণ করতে হবে

socout-meetingরাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক ও জেলা স্কাউটসের সভাপতি মোঃ সামসুল আরেফিন বলেছেন, প্রাথমিক বিদ্যালয়সমূহে কাব-স্কাউটিং আন্দোলনকে সম্প্রসারণের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের উন্নত নৈতিক চরিত্রের অধিকারী হিসাবে গড়ে তুলতে হবে। এর জন্য প্রয়োজন সমন্বিত প্রয়াস। বিদ্যালয়ে কাব ও স্কাউটিং কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে অভিভাবকদের মাঝেও সচেতনতা সৃষ্টি করার প্রয়োজন। একটি কথা মনে রাখতে হবে লেখাপড়ার পাশাপাশি ছাত্রছাত্রীদের সহ পাঠ্য ক্রমিক কার্যক্রম এবং বিভিন্ন সাহিত্য ও ক্রীড়া বিষয়ক কর্মকান্ডে অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে।

রাঙামাটি পার্বত্য জেলায় কাবিং-স্কাউটিং কর্মকান্ড সম্প্রসারণের লক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের সাথে বৃহস্পতিবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একথা বলেন। জেলা স্কাউটসের কমিশনার মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদুল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহসান, জেলা শিক্ষা অফিসার মোঃ হারুনুর রশিদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন, সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মফিজুল ইসলাম।

জেলা স্কাউটসের যুগ্ম সম্পাদক মোঃ হাবিবুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউটসের সম্পাদক মুহাঃ ইলিয়াছ আযম আশরাফি। রিসোর্স পার্সন হিসাবে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউস, চট্টগ্রাম অঞ্চলের পরিচালক রতন কুমার চাকমা, জেলা কাব লিডার নির্মল কান্তি চাকমা, স্কাউটার বিজন কুমার দে ও যুগ্ম সম্পাদক মোঃ হাবিবুল হক এল.টি।

জেলা প্রশাসক যে সব বিদ্যালয়ে এখনো কাব দল খোলা হয়নি সেসব বিদ্যালয়ে সহসা দল গঠনের ব্যাপারে উদ্যোগ নেয়ার জন্য জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের আহ্বান জানান।

বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের সহায়তায় এবং রাঙামাটি জেলা স্কাউটসের আয়োজনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় জেলার সব উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply