নীড় পাতা » ব্রেকিং » কাপ্তাই হ্রদের সঠিক ব্যবস্থাপনাই পারে মানুষের ভাগ্য পরিবর্তন করতে

কাপ্তাই হ্রদের সঠিক ব্যবস্থাপনাই পারে মানুষের ভাগ্য পরিবর্তন করতে

dc
প্রাকৃতিক সৌন্দর্য আর অপার সম্ভাবনার পার্বত্য অঞ্চলের মধ্যে রাঙামাটি অন্যতম,এ জেলায় আছে দক্ষিন এশিয়ার সর্ব বৃহত হ্রদ, কাপ্তাই হ্রদ । যার দৈর্ঘ্য সিঙ্গাপুর রাষ্ট্রের চাইতেও বেশি। এ হ্রদের সঠিক ব্যবস্থাপনাই পারে এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে। বৃহস্পতিবার সকালে লংগদু উপজেলায় অনুষ্ঠিত গণশুনানী অনুষ্ঠানে এ কথা বলেন রাঙামাটির জেলা প্রশাসক সামসুল আরেফীন। ‘জনসেবার জন্য প্রশাসন’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী জনসাধারণ,জনপ্রতিনিধি এবং বিভিন্ন শ্রেনি ও পেশার অংশগ্রহনে জেলা প্রশাসনের আয়োজনে লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে এ গণশুনানী অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সামসুল আরেফীন আরো বলেন, এলাকার আইনশৃখলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে উন্নয়ন বেগবান হবে। এ অঞ্চলের মাটির উর্বরতা ফল চাষের জন্য বেশ উপযোগী, সুযোগ পেলে এখানকার কৃষকরা ফল চাষের মাধ্যমে অত্র অঞ্চলকে ফল ভান্ডারে পরিনত করতে পারবে। সরকার ইতোমধ্যে নেদারল্যান্ডেরর সাথে ডেল্টাচুক্তি সম্পাদন করার প্রক্রিয়া সম্পন্ন করেছে। এ চুক্তি বাস্তবায়িত হলে উপকুলীয় এলাকা ও কাপ্তাই হ্রদের জন্য বিশেষ প্রকল্প হাতে নেয়া হবে। কাপ্তাই হ্রদের পানি সারাবছর ব্যবহারের জন্য ববস্থা নেয়া হবে। তবেই এর লক্ষ্য ও উদ্দেশ্য সফল হবে।

পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলায় বৃহস্পতিবার অনুষ্ঠিত গনশুনান তে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন জেলা প্রশাসক। লংগদু উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দীন আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, লংগদু জোনের উপ অধিনায়ক মেজর গোলাম আজম,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃমোঃ ইব্রাহিম, মহিলা ভাইস চেয়রম্যান নুরজাহান বেগম।

গণশুনানী অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনি পেশার মানুষ তাদের সমস্যার কথা তুলে ধরেন। তবে বেশিরভাগ সমস্যাই ছিলো ভূমি সংক্রান্ত। এছাড়াও আছে মাইনীমূখ হতে লংগদু পর্যন্ত রাস্তার সমস্যা, লংগদু উপজেলায় ইন্টারনেটের গতি বাড়াতে থ্রিজি নেট চালু করার ব্যাপারেও জেলা প্রশাসককে অবহিত করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন চেয়ারম্যাবৃন্দ, বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক বৃন্দ,শিক্ষক ও ধর্মীয় গুরু এবং এনজিও প্রতিনিধি সহ সাধারণ মানুষ। জেলা প্রশাসক সকলের সমস্যার কথা মনোযোগ সহকারে শুনেন এবং এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার বিষয়টি সবাইকে আশ্বস্ত করেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply