নীড় পাতা » ফিচার » অরণ্যসুন্দরী » কাপ্তাই হ্রদের টুরিস্ট বোট চালকদের জন্য পোশাক

কাপ্তাই হ্রদের টুরিস্ট বোট চালকদের জন্য পোশাক

213এশিয়ার অন্যতম বৃহৎ কৃত্রিম জলাধার ও পার্বত্য শহর রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকদের প্রধান আকর্ষন কাপ্তাই হ্রদের টুরিস্ট বোটে চালকের ট্রেনিং শেষে পোশাক বিতরণ করা হয়েছে।
রাঙামাটি জেলা পুলিশের উদ্যোগে হ্রদে চলাচলকারি টুরিস্ট বোটের চালকদের পর্যটকদের সাথে ব্যবহার,করণীয়,ব্যবহৃতত বর্জ্য হ্রদে না ফেলাসহ নানা ইস্যুতে সচেতনতামূলক প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষন শেষে ৬৫ জন বোট চালকদের পোশাক প্রদান করা হয়েছে,তাদের সবাইকে ছবি সম্বলিত পরিচয়পত্র প্রদান করা হবে বলে জানা গেছে।

রবিবার পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। রাঙামাটি পর্যটনের ব্যবস্থাপক আখলাকুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুুলিশ সুপার( ডিবি) আবু কালাম আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আমেনা বেগম। এসময় রাঙামাটির কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও বোট চালক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরী জানিয়েছেন,বাংলাদেশ পুলিশে বেশ কিছুদিন আগেই টুরিস্ট পুলিশ কার্যক্রম শুরু হয়েছে,রাঙামাটি পর্যটনেও আমাদের একটি ফাঁড়ি আছে পর্যটকদের নিরাপত্তাবিধানে। কিন্তু বোট চালকদের একটি সমন্বিত প্রচেষ্টার মধ্যে আনা এবং তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ ও পর্যটকবান্ধব হিসেবে গড়ে তোলার পাশাপাশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতেই এই উদ্যোগ। ক্রমান্বয়ে সকল টুরিস্টবোট চালকদের এই কার্যক্রমের আওতায় আনা হবে বলেও জানান তিনি। একইসাথে তাদের পরিচয় পত্র প্রদানের কাজও চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply