নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাপ্তাই হ্রদের জেলেদের পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

কাপ্তাই হ্রদের জেলেদের পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

Rangamati-picকাপ্তাই হ্রদের জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র বিতরণ কার্যক্রম রাঙামাটিতে শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে এগারোটায় বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুন কান্তি চাকমা। দেশব্যাপী জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের আওতায় রাঙামাটি সদর উপজেলার জেলেদের মাঝে পরিচয় পত্র বিতরণ করা হয়।

রাঙামাটি সদর উপজেলা মৎস্য অফিস আয়োজিত রাঙামাটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রুমানা রহমান শম্পার সভাপতিত্বে জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা, সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম বক্তব্য রাখেন।

রাঙামাটি সদর উপজেলার চার সহস্্রাধিক জেলেকে নিবন্ধন কর্মসূচির আওতায় আনা হলেও বর্তমানে তিন হাজার ৫ শত জেলের পরিচয়পত্র প্রস্তুত করা হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত উপজেলা সদরের ছয়টি ইউনিয়ন এবং রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডের জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ করা হবে।

প্রধান অতিথি রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা বলেন, কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদের উন্নয়নে জেলেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। কাপ্তাই হ্রদ আমাদের জাতীয় সম্পদ। তাই এই হ্রদের মৎস্য সম্পদ বৃদ্ধির কাজে আমাদের সবাইকে এক সাথে কাজ করতে হবে। পাশাপাশি হ্রদের মৎস্য সম্পদের জন্য ক্ষতিকারক এই ধরনের সকল কাজ থেকে আমাদের বিরত থাকতে হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা রহমান শম্পা কাপ্তাই হ্রদে চলতি মাছ ধরা বন্ধ মৌসুমে অবৈধভাবে মাছ শিকার থেকে বিরত থাকার জন্য হ্রদের জেলেদের ধন্যবাদ জানিয়ে বলেন, চলতি মাছ ধরা বন্ধ মৌসুমে মাছ শিকারের ওপর আরোপিত নিষেধাজ্ঞা কঠোরভাবে কার্যকর হওয়ায় মাছ আহরণ শুরু হওয়ার পর এর ইতিবাচক প্রভাব পাওয়া যাচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply