নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাপ্তাই ও নানিয়ারচরে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মোতায়েন

কাপ্তাই ও নানিয়ারচরে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মোতায়েন

election-cover-02বৃহস্পতিবার রাঙামাটিতে প্রথমবারের মতো কাপ্তাই ও নানিয়ারচরে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই উপজেলায় ৩২কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে কাপ্তাই উপজেলায় ১৮টি কেন্দ্রে ও নানিয়ারচর উপজেলায় ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলবে।

ইতোমধ্যে দুই উপজেলায় নির্বাচনের ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ করেছে নির্বাচন অফিস। আইন শৃঙ্খলা রক্ষায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। দুই উপজেলায় নিরাপত্তা নিয়ন্ত্রণে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মাঠে থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রের পর্যাপ্ত সংখ্যক পুলিশ ছাড়াও ১২জন আনসার ভিডিপির সদস্য নিয়োজিত থাকবে।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ। দুই উপজেলায় সেনাবাহিনী ও বিজিবি নিরাপত্তা রক্ষায় কাজ করবে।

জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলাপ্রশাসক(সার্বিক) মোহাম্মদ রফিকুল করিম জানান, দুই উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুই উপজেলায় নৌ পথে ও সড়ক পথে ২ প্লাটুন করে সেনাবাহিনী ও ২ প্লাটুন করে বিজিবি’র সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে বলে তিনি জানান।

দুই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে চাই লাহ প্র“ মারমা হেলিকপ্টার, দিলদার হোসেন দোয়াত-কলম ও মোঃ মফিজুল হক আনারস প্রতীক নিয়ে লড়ছেন। ভাইস চেয়ারম্যান পদে মোঃ ইব্রাহিম হাবিব টিয়াপাখি, মোঃ এনামুল হক উড়োজাহাজ, মোঃ কামাল উদ্দিন মাইক, নাছির উদ্দিন বই, লোকমান আহমদ তালা ও সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা টিউবওয়েল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উমেচিং মারমা পদ্মফুল, নুর নাহার বেগম প্রজাপতি ও পারুল আক্তার কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে ধর্মেশ খীসা কাপ-পিরিচ, পঞ্চানন চাকমা ঘোড়া, প্রণতিরঞ্জন খীসা মোটর সাইকেল, এড. শক্তিমান চাকমা আনারস ও সুপন চাকমা হেলিকপ্টার প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস-চেয়ারম্যান পদে কমলা সেন চাকমা চশমা, ঝিল্লোল মজুমদার  বই, বিনায়ক দেওয়ান উড়োজাহাজ ও রণবিকাশ চাকমা টিউবওয়েল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোয়ালিটি চাকমা, জিনু প্রভা খীসা ফুটবল ও তনুশ্রী দেওয়ান পদ্মফুল প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply