নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাপ্তাই ও নানিয়ারচরে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মোতায়েন

কাপ্তাই ও নানিয়ারচরে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মোতায়েন

election-cover-02বৃহস্পতিবার রাঙামাটিতে প্রথমবারের মতো কাপ্তাই ও নানিয়ারচরে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই উপজেলায় ৩২কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে কাপ্তাই উপজেলায় ১৮টি কেন্দ্রে ও নানিয়ারচর উপজেলায় ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলবে।

ইতোমধ্যে দুই উপজেলায় নির্বাচনের ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ করেছে নির্বাচন অফিস। আইন শৃঙ্খলা রক্ষায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। দুই উপজেলায় নিরাপত্তা নিয়ন্ত্রণে ৮ প্লাটুন সেনা ও বিজিবি মাঠে থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রের পর্যাপ্ত সংখ্যক পুলিশ ছাড়াও ১২জন আনসার ভিডিপির সদস্য নিয়োজিত থাকবে।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ। দুই উপজেলায় সেনাবাহিনী ও বিজিবি নিরাপত্তা রক্ষায় কাজ করবে।

জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলাপ্রশাসক(সার্বিক) মোহাম্মদ রফিকুল করিম জানান, দুই উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুই উপজেলায় নৌ পথে ও সড়ক পথে ২ প্লাটুন করে সেনাবাহিনী ও ২ প্লাটুন করে বিজিবি’র সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে বলে তিনি জানান।

দুই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে চাই লাহ প্র“ মারমা হেলিকপ্টার, দিলদার হোসেন দোয়াত-কলম ও মোঃ মফিজুল হক আনারস প্রতীক নিয়ে লড়ছেন। ভাইস চেয়ারম্যান পদে মোঃ ইব্রাহিম হাবিব টিয়াপাখি, মোঃ এনামুল হক উড়োজাহাজ, মোঃ কামাল উদ্দিন মাইক, নাছির উদ্দিন বই, লোকমান আহমদ তালা ও সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা টিউবওয়েল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উমেচিং মারমা পদ্মফুল, নুর নাহার বেগম প্রজাপতি ও পারুল আক্তার কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে ধর্মেশ খীসা কাপ-পিরিচ, পঞ্চানন চাকমা ঘোড়া, প্রণতিরঞ্জন খীসা মোটর সাইকেল, এড. শক্তিমান চাকমা আনারস ও সুপন চাকমা হেলিকপ্টার প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস-চেয়ারম্যান পদে কমলা সেন চাকমা চশমা, ঝিল্লোল মজুমদার  বই, বিনায়ক দেওয়ান উড়োজাহাজ ও রণবিকাশ চাকমা টিউবওয়েল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোয়ালিটি চাকমা, জিনু প্রভা খীসা ফুটবল ও তনুশ্রী দেওয়ান পদ্মফুল প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply