নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাপ্তাই ও নানিয়ারচরে শান্তিপূর্ণ ভোট

কাপ্তাই ও নানিয়ারচরে শান্তিপূর্ণ ভোট

vote-pic-01-coverরাঙামাটির দুই উপজেলা কাপ্তাই এবং নানিয়ারচরে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে দুটি উপজেলার বিভিন্ন কেন্দ্রে ভোটারদের স্বতর্স্ফূত অংশগ্রহণ দেখা গেছে। তবে পুরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের অংশগ্রহন ছিলো অনেক বেশি। আবার বাঙালী ভোটারের চেয়ে ভোটকেন্দ্রে পাহাড়ী ভোটারদের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। তবে দুই উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরেই নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিলো চোখে পড়ার মতই। উল্টোদিকে অজ্ঞাত কারণে পুরুষ ভোটারদের ভোট প্রদানে খুব বেশি আগ্রহী মনে হয়নি।

vote-pic-02
নারী ভোটারদের ছিলো দীর্ঘ লাইন আর স্বতস্ফূর্ত উপস্থিতি….

নানিয়ারচরে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সেখানকার সহকারি রিটার্নিং অফিসার খন্দকার জাকির হোসেন জানিয়েছেন,কোথাও কোন গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। এই উপজেলায় ২৮,৮৩১ জন ভোটার ১৪ টি কেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গণনার পর ঠিক কি পরিমাণ ভোটার ভোট দিয়েছেন,তা জানা যাবে বলেও জানান তিনি।

কাপ্তাই উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৪০ হাজার ৭০ জন ভোটার ১৮ টি কেন্দ্রে ভোট প্রদান করেছেন। বিএনপি প্রার্থী দিলদার হোসেন ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে তার কর্মী সমর্থকদের উপর হামলা ও ভোট প্রদানে বাধা দেয়ার অভিযোগ করেছেন। আনারস মার্কার সমর্থকরা তার দোয়াত কলম প্রতীকের ভোটারদের ভয়ভীতি প্রদর্শন এবং ঘর থেকে বের হতে বাধা দেন বলেও জানান তিনি। তবে প্রতিদ্ধন্ধি আনারস মার্কার সমর্থকরা তার অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

vote-pic-03
নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনী ও বিজিবির ছিলো সতর্ক প্রহরা

কাপ্তাই উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের চিত্র দেখা গেছে। কোথাও কোথাও ভোটারদের দীর্ঘ লাইন যেমন দেখা গেছে,আবার কোথাও দেখা গেছে ভোটার উপস্থিতি একেবারেই কম।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply