নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » কাপ্তাইয়ে ‘প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’ পাচ্ছেন ৬২৫০ জন

কাপ্তাইয়ে ‘প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’ পাচ্ছেন ৬২৫০ জন

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৬২৫০ জন পাচ্ছেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা স্বরূপ এককালীন ২৫০০ টাকা। সরকারি ত্রাণ মন্ত্রনালয়ের মানবিক সহায়তায় এই টাকা জনগণকে প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকদিন ধরে কাপ্তাই উপজেলার শত শত ব্যক্তির নিজস্ব মোবাইল একাউন্টে ২৫০০ টাকা আসার মেসেজ এসেছে।

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পাওয়া ২নং রাইখালী ইউনিয়নের লেমুছড়ির দিন মজুর মো. জাহাঙ্গীর জানান, ঈদের আগে তার মোবাইলে মেসেজ এসেছে টাকা উত্তোলনের। তিনি জানান, এই সংকটকালে প্রধানমন্ত্রীর এই সহায়তা আমাদেরকে পরিবার পরিজন নিয়ে ঈদে বাড়তি আনন্দ যুগিয়েছে।

কথা হয় রাইখালীর পূর্ব কোদালা দিনমজুর উখ্যাই মারমা ও চন্দ্রঘোনা ইউনিয়নের বাবুল ভট্রাচার্য্যের সাথে। তারা সকলেই প্রধানমন্ত্রীর এই সহায়তা পেয়েছেন এবং তারা প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জানান।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল জানান, উপজেলার ৫টি ইউনিয়ন হতে যাচাই-বাচাই করে ৬২৫০ জনের তালিকা জেলা প্রশাসনের মাধ্যমে ত্রাণ মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। ইতিমধ্যে অনেকের মোবাইলে মেসেজে এসেছে টাকা উত্তোলনের জন্য।

তিনি আরও জানান পর্যায়ক্রমে যাদের তালিকা পাঠানো হয়েছে তারা মাননীয় প্রধানমন্ত্রীর এই সহায়তা পাবেন। তবে যারা এক মোবাইল নাম্বার একাধিক তালিকায় দিয়েছে তাদেরটা বাতিল করা হয়েছে।

১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী ও ২নং রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক জানান, তাদের ইউনিয়নে অনেক হতদরিদ্র ইতিমধ্যে প্রধানমন্ত্রীর এই মানবিক সহায়তা পেতে শুরু করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করে তুলছে ‘মিশ্র ফল বাগান প্রকল্প’

পাহাড়ের প্রান্তিক কৃষকদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ‘মিশ্র ফল বাগান প্রকল্প’। …

Leave a Reply